প্রকাশিত: ০৭/১০/২০১৬ ৭:১০ এএম

shompadok-porishadসংবাদ বিজ্ঞপ্তি ::

দৈনিক বাঁকখালী সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরীকে কর্মরত অবস্থায় গত বুধবার রাতে পত্রিকা অফিস থেকে গ্রেপ্তার করে কক্সবাজার সদর থানার পুলিশ। পত্রিকায় প্রকাশিত সংবাদের জের ধরে জনৈক ডাক্তার আবদুল সালামের দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। বাঁকখালী সম্পাদক সাইফুল ইসলামের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়েছে সম্পাদক পরিষদ,কক্সবাজার। তাকে অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদে সম্পাদক পরিষদ,কক্সবাজার এর প্রতিবাদ সভা বৃহস্পতিবার সন্ধ্যায় দৈনিক রুপসীগ্রাম কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় অবিলম্বে সাইফুল ইসলাম চৌধুরীর মুক্তি দাবী করা হয়। সভায় আরো দাবী করা হয়, ডা.সালামকে মামলা প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। এদিকে সভায় বুধবার রাতে দৈনিক বাঁকখালী অফিসে নাটকীয় কায়দায় পুলিশের অভিযান এবং অতি উৎসাহী ও বাড়াবাড়ি আচরণে তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়। ভব্যিষতে এই জাতীয় আচরণ বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারী উচ্চারণ করা হয়। সভায় দৈনিক বাঁকখালী পত্রিকার অফিস হতে জব্দকৃত কম্পিউটারসহ অন্যান্য সামগ্রী ফেরত দিয়ে পত্রিকা প্রকাশনা অব্যাহত রাখার ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানানো হয়।

বক্তারা বলেন, সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরীকে গ্রেপ্তারের ঘটনাটি অনভিপ্রেত ও সংবাদপত্রের স্বাধীনতার উপর সরাসরি হস্তক্ষেপ। এই অপচেষ্টা থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়।

এছাড়া সম্পাদক পরিষদের সভায় সম্প্রতি কক্সবাজারে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ নিয়ে প্রশ্ন উঠায় উক্ত নিয়োগ পরীক্ষা বাতিল করে, নতুন করে স্বচ্ছ প্রক্রিয়ায় পরীক্ষা নেয়ার ব্যবস্থা নিতে আহ্বান জানানো হয়।

এদিকে আগামী রোববার সকাল ১১টায় সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরীর মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবীতে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানব বন্ধন, প্রতিবাদ সভা ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানের কর্মসূচীর ডাক দিয়েছে কক্সবাজার সাংবাদিক সমিতি। উক্ত কর্মসূচীর সাথে একাত্ম ঘোষণা করে সভায় কক্সবাজার সকল কর্মরত সকল সংবাদকর্মীকে যোগ দেয়ার আহ্বান জানানো হয়।

সম্পাদক পরিষদ,কক্সবাজার এর আহ্বায়ক খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, দৈনিক আপনকন্ঠ সম্পাদক মোহাম্মদ হোসাইন, দৈনিক আজকের দেশবিদেশ সম্পাদক অ্যাডভোকেট আয়ুবুল ইসলাম, দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান, দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশিদ, দৈনিক সম্পাদক ও সম্পাদক পরিষদের সদস্য সচিব অধ্যাপক মঈনুল হাসান পলাশ, দৈনিক ইনানী সম্পাদক ইফতেখার চৌধুরী, দৈনিক সমুদ্রবার্তা সম্পাদক ক্যথিংঅং, দৈনিক দৈনন্দিনের প্রধান সম্পাদক রাশেদুল ইসলাম, দৈনিক কক্সবাজার বাণীর সম্পাদক ফরিদুল আলম শাহীন, দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুর রহিম শাহীন, দৈনিক আপনকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক রুহুল আমিন সিকদার, দৈনিক সাগরদেশ ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা সরওয়ার, দৈনিক কক্সবাজার ৭১ এর প্রকাশক বেলাল উদ্দিন বেলাল, দৈনিক আলোকিত উখিয়া সম্পাদক মিজানুর রহমান প্রমূখ।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...