উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪/১০/২০২২ ৭:১৬ পিএম , আপডেট: ০৪/১০/২০২২ ৭:১৬ পিএম

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত এলাকা থেকে গুপ্তচর সন্দেহে মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটকদের একজন হিন্দু ও একজন বড়ুয়া। তবে এসময় তাদের শরীর তল্লাশি করে কোন কিছু পাওয়া যায়নি।
মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল ১১টার দিকে তুমব্রু বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ৩৪ এর দক্ষিণ দিক থেকে তাদের আটক করা হয়। দুজনেই বিওপি-বিজিবির হেফাজতে রয়েছে। তবে এই বিষয়ে বিজিবির বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি সদস্য দীল মো. ভুট্টো বলেন, সীমান্ত কাছে সন্দেহজনকভাবে অবস্থান করায় মিয়ানমারের দুই নাগরিককে আটক করা হয়েছে বলে শুনেছি। তবে তারা মুসলিম না রাখাইন বা কেন তাদের আটক করা হয়েছে তা জানা যায়নি।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

দীর্ঘ প্রায় দুই মাস ধরে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম, তুমব্রু, উখিয়ার পালংখালি ও টেকনাফের দু-তিনটি সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে ওই দেশের সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে তীব্র সংঘর্ষ চলমান রয়েছে। এর মধ্যে কয়েকবার বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ে মর্টারশেলসহ গোলাাবারুদ। এতে একজন রোহিঙ্গা নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে।

অন্যদিকে সীমান্তে স্থলমাইন বিস্ফোরণেও একজন নিহত হয়েছে। এছাড়া মিয়ানমারের যুদ্ধ বিমান বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে সীমান্ত আইন লঙ্ঘন করে। এই প্রেক্ষিতে কয়েকবার সে দেশের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। একই সাথে আন্তর্জাতিক মহলেও নালিশ করেছে বাংলাদেশ।
সুত্র: সিভয়েস

পাঠকের মতামত

প্রধানমন্ত্রী কক্সবাজার আসছেন ৭ ডিসেম্বর, উদ্বোধন করবেন নৌশক্তি প্রদর্শন মহড়া

কক্সবাজার শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়াম মাঠের জনসভায় স্মরণকালের গণজমায়েত দিতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আওয়ামী ...

রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসছেন মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী নয়েস

মার্কিন পররাষ্ট্র দপ্তরের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী জুলিয়েটা ভ্যালস নয়েস কক্সবাজার ও ...

রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয়দের ছাটাই বন্ধ ও চাকরির অগ্রধিকার দিতে হবে

রোহিঙ্গা ক্যাম্পে এনজিও ও আইএনজিওতে স্থানীয় কর্মীদের ছাঁটাই বন্ধ, চাকরিতে অগ্রাধিকার এবং বেতন বৃদ্ধির দাবিতে ...