প্রকাশিত: ৩০/০৯/২০১৬ ৯:৫৯ পিএম

cymera_20160930_194240মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া :
চকরিয়া উপজেলাধীন ডুলাহাজারা বাজারের দীর্ঘদিন ধরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেন মালুমঘাট হাইওয়ে পুলিশ। ৩০ সেপ্টেম্বর শুক্রবার সারাদিন কয়েক দফায় এ অভিযান চলে।
ডুলাহাজারা বাজারে মহাসড়কের উভয় পার্শে দীর্ঘদিন ধরে অবৈধ স্থাপনা নির্মাণ করেন স্থানীয় কিছু অসাধু ব্যবসায়ী। ফলে বাজারে ক্রেতা সাধারণ ও মহাসড়কে যান চলাচল দূর্ভিসহ হয়ে পড়ে। এসব স্থাপনা উচ্ছেদ বিষয়টি স্থানীয়দের দীর্ঘদিনের দাবী হলেও প্রশাসন আমলে নেয়নি।
অভিযানের দিন সকালে মহাসড়কের পার্শ্ববর্তী একটি খাদ্যগুদাম থেকে সরকারী নির্দেশনা মোতাবেক কম মূল্যে চাল বিতরণ করেন। চাল বিতরণকালে মহাসড়কে যানজট তীব্র হওয়ায় বাসের ধাক্কায় একটি ছোট মেয়ে ঘুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটিকে কেন্দ্র করে ডুলাহাজারা ইউনিয়নে টান টান উত্তেজনা বিরাজ করছে। এনিয়ে বিভিন্ন মহলের অভিযোগের প্রেক্ষিতে মালুমঘাট হাইওয়ে পুলিশের টনক নড়ে।
অভিযানে ডুলাহাজারা বাজারের মহাসড়ক পার্শ্ববর্তী স্থান থেকে ফলের দোকান, মাংসের দোকান, পানের দোকান সহ আনুমানিক ২০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
বাজারের ঝটমুক্ত পরিবেশ ফিরে পাওয়ায় হাইওয়ে পুলিশের প্রতি কৃতজ্ঞ জানান স্থানীয় জনসাধারণ। বিষয়টি নিয়ে বিস্তারিত জানতে মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন আশিকুর রহমানের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

পাঠকের মতামত

ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র

অবশেষে কক্সবাজারে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র এবং অত্যাধুনিক ফায়ার স্টেশন। অর্থনৈতিক এবং ...