প্রকাশিত: ২০/০৭/২০২২ ৬:৩৬ পিএম


কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর চেয়ারম্যান লেঃ কর্নেল অবঃ ফোরকান আহমেদ বলেছেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে কক্সবাজার শহরের প্রধান সড়কের কাজ শেষ হবে। ওই মাসেই এই সড়কের উদ্ধোধন করা হবে। আজ বুধবার বিকাল ৩ টার দিকে শহরের প্রধান সড়কের ফায়ার সার্ভিস থেকে সিকদার মহল পর্যন্ত সড়ক উম্মুক্ত করে যান চলাচল শুরু করা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কউক চেয়ারম্যান বলেন, ৭২০ মিটার সড়কের যান চলাচল স্বাভাবিক করে দেওয়া হলো। তবে আপাতত আগামী ১৪ দিন এই রাস্তায় ভারী যানবাহন তথা বাস ট্রাক চলাচল করতে পারবে না। এজন্য দুই পয়েন্টেই চেকপোষ্ট তৈরি করা হবে। সেখানে আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। আপনারা কেউ আনসার সদস্যদের সাথে ঝগড়া করবেন না।
অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাস্তায় দু’পাশ দখল করে অনেকে দোকান করছে, অনেকে গাড়ি পার্কিং করছে। আমি অতীতে তাদের অনেকবার সাবধান করেছি, মৃদু ভৎসর্ণা করেছি। তবে এবার এমন হলে আমাদের কঠোর হতে হবে।’

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

উদ্ধোধনী অনুষ্টানে কর্নেল ফোরকান বলেন, হলিডের মোড় টু বাসটার্মিনাল সড়ক নির্মানের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছিল ২৫৮ কোটি টাকা। দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি পাওয়া সত্বেও রাস্তার মান ঠিক রেখে আমরা এই কাজ আরো কমে শেষ করব। আমাদের টার্গেট রাষ্ট্রীয় কোষাগারে ৫০ লাখ টাকা ফেরত দেওয়া।

আপনাদের জ্ঞাতার্থে জানাচ্ছি দুটি ১৫০ মিটারের ড্রেন নির্মানের খরচ ছিল ২৫৮ কোটি টাকার মধ্যে। কিন্তু সেই ড্রেন দুটি পৌরসভা নির্মান করায় আমাদের সেই টাকা সাশ্রয় হয়েছে। যার কিছু টাকা দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে ব্যয় হচ্ছে আর অবশিষ্ঠ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেব।
অনুষ্ঠানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যজিস্ট্রেট আবু জাফর রাশেদ, কক্সবাজার প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

পেকুয়ায় যুবককে চাকুরী দেওয়ার নামে লাখ টাকা হাতিয়ে নিলো সেই আনিসুল

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা জনস্বাস্থ্য অফিসে মাস্টাররোলে ‘অফিস সহায়ক’ পদে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণা ...

মংডুর ক’টি গ্রামে বিদ্রোহীদের আশ্রয় দেয়াকে কেন্দ্র করে বিমান হামলা

বাংলাদেশ সীমান্তের কাছে মন্ডু বুথিডং টাউনশীপের গোদাম পাড়াসহ আশপাশের কয়েকটি রোহিঙ্গা পাড়ায় আরকান আর্মিকে আশ্রয় ...

ইটভাটা মালিক থেকে পাওনা কয়েক কোটি টাকা পাওনাদারদের ফিরিয়ে দিলেন এমপি কমল

শতাধিক পাওনাদারের টাকা না দিয়ে লাপাত্তা ইটভাটা মালিক। পাওনাদারদের এমন অভিযোগের প্রেক্ষিতে নিখোঁজ ইটভাটা মালিককে ...