উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১/১২/২০২২ ১০:০৫ এএম

কাতারের মাঠে জমে উঠেছে বিশ্বকাপ ফুটবলের আসর। গত ২০ নভেম্বর শুরু হয় এবারের দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। তবে উদ্বোধনী অনুষ্ঠানে অনেকের সঙ্গে জাকির নায়েককেও উপস্থিত হতে দেখা যায় বলে একাধিক মাধ্যমে তথ্য এসেছে। বিশেষ করে ভারতীয় মিডিয়াতে বেশ ফলাও করে জাকির নায়েককে বিতর্কিত ধর্মীয় বক্তা অ্যাখ্যা দিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ করে।
কিন্তু উদ্বোধনী মঞ্চে ছিলেন কি না তা নিয়ে স্পষ্ট কোনো বক্তব্য দেয়নি কাতার। সেই সঙ্গে জাকির নায়েককে আমন্ত্রণ জানিয়ে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে নেওয়ার খবর সঠিক নয় বলে বলে ভারতকে জানিয়েছে কাতার। বুধবার (২৩ নভেম্বর) কূটনৈতিক যোগাযোগের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

কাতার বলছে, সরকারিভাবে আমন্ত্রণ জানিয়ে জাকির নায়েককে অনুষ্ঠানে নেয়া হয়নি। তিনি নিজ উদ্যোগে টিকিট কেটে সেখানে উপস্থিত হয়ে থাকতে পারেন। তৃতীয় কোনো দেশ জাকির নায়েক সংক্রান্ত মিথ্যাচার ছড়িয়ে ভারত-কাতার সম্পর্ক নষ্ট করার চেষ্টা করছে বলে দাবি করেছে দেশটি।

কাতারের স্পোর্টস চ্যানেল আলকাসের বরাতে সংবাদমাধ্যমে জানানো হয়, জাকির নায়েক ওই দেশে বিভিন্ন অনুষ্ঠানে ইসলাম ধর্ম প্রচার করবেন। এরপরই ব্যাপক প্রতিক্রিয়া দেখায় ভারত। বলা হয়, যদি সরকারিভাবে জাকির নায়েককে আমন্ত্রণ জানানো হয় তবে ভারতের প্রতিনিধি উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়কে ফিরিয়ে আনা হবে।

এ ছাড়া ফুটবলকে ‘হারাম’ আখ্যা দিয়ে দেয়া জাকির নায়েকের একটি বক্তব্যের ভিডিও ছড়িয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ভিডিওটি এবারের বিশ্বকাপ নিয়ে নয় বলে নিশ্চিত হওয়া গেছে।

পাঠকের মতামত

মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জার্মানির আদালতে মামলা

মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগে জার্মানির আদালতে মামলা করেছে মানবাধিকার গ্রুপ ও বেশ কয়েকজন মিয়ানমারের ...