প্রকাশিত: ০৪/০৩/২০১৮ ৬:০৮ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫১ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্পের কাছে বসবাসরত বাংলাদেশীদের সুবিধার্থে রাস্তায় সৌর বিদ্যুতের বাতি স্থাপনের কাজ শুরু করেছে জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর)।

কুতুপালং শরণার্থী ক্যাম্পের সীমানায় অবস্থিত ফলিয়াপাড়া গ্রামের রাস্তায় ২০টি সৌর বিদ্যুতের বাতি স্থাপনের কাজ শুরু করেছে সংস্থাটি।

বাতিগুলো গ্রামের বিদ্যালয় ও মসজিদ সংলগ্ন এলাকাসহ জনসমাগমস্থলে প্রতিস্থাপন করা হচ্ছে। যেখানে সাড়ে ১০ হাজারের বেশি জনসংখ্যা। এই এলাকায় মোট ২৭০টি বাতি স্থাপন করা হবে।

ইউএনএইচসিআরের দেয়া এই ২৭০টি বাতি কুতুপালং ক্যাম্প, ট্রানসিট সেন্টার এবং স্থানীয় জনগণ অধ্যুষিত নয়াপাড়া ক্যাম্পের আশেপাশের এলাকায় স্থাপন করা হবে।

রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, স্থানীয় লোকজন, বিশেষ করে নারীরা রাতে চলাফেরার জন্য অধিকতর নিরাপদ ও সাচ্ছন্দ্য বোধ করবে।

তিনি আরও বলেন, সত্যি কথা বলতে রোহিঙ্গাদের আগমনের পর থেকে স্থানীয় লোকজন ব্যাপকভাবে আর্থিক এবং সামাজিকভাবে প্রভাবিত হচ্ছে; কিন্তু জনগণ তারপরও মানবতার খাতিরে তাদেরকে স্বাগত জানিয়েছে। ইউএনএইচসিআর এর এই সহযোগিতার জন্য আমরা খুশি এবং কৃতজ্ঞ। আমরা আশা করি আরও অনেক সংস্থা এধরণের সহযোগিতা নিয়ে এগিয়ে আসবে।

পাঠকের মতামত

গহীন পাহাড়ে কঠোর প্রশিক্ষণ, যা বললেন কুকি চিনের আকিম বম

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত নারী শাখার বান্দরবান সদর ও ...

নাইক্ষ‌্যংছড়ি উপজেলা নির্বাচন বর্জনে জেলা বিএনপির লিফলেট বিতরণ

বান্দরবান জেলার আসন্ন নাইক্ষ‌্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন বর্জনে বান্দরবান জেলা বিএনপির দিনব‌্যাপি লিফলেট বিতরণ করা ...

নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে অভিযান, ৮টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল সরঞ্জাম উদ্ধার

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে দুর্বৃত্তদের আস্তানায় হানা দিয়ে ৮টি আগ্নেয়াস্ত্র ও বিপুল অস্ত্র তৈরির সরঞ্জাম ...