বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১৮/০৫/২০২৪ ৮:৩৮ পিএম
ছিনতাইয়ের শিকার ছুরিকাঘাত হওয়া যুবক জয়নাল আবেদীন

কক্সবাজার লাইট হাউজ এলাকার কটেজ জোনের নিসর্গ নামের একটি কটেজে ঢুকে  এক স্থানীয় পর্যটককে ছুরিকাঘাত করে টাকা ও মোবাইল ছিনাতাই করে নিয়েছে লাইট হাউজ এলাকার এক চিহ্নিত ছিনতাইকারী চক্র। গতকাল শনিবার ১৮ মে বিকালে এ ঘটনা ঘটে। ছুরিকাঘাত হওয়া ব্যাক্তি বর্তমানে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।  বিষয়টি ট্যুরিষ্ট পুলিশকে জানানো হয়েছে।

গতকাল ১৮ মে সন্ধ্যায় জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আহত পর্যটক মো: জয়নাল আবেদীন জানান,আমি ঈদগাও জালালবাদ এলাকার বাসিন্দা।  মূলত নিসর্গ হোটেলের ব্যবস্থাপক মো: জাহেদ আমার নিটক আত্বীয়। আমি একটি চাকরীর জন্য তার কাছে তদবির করতে আসলে দীর্ঘ আলাপ শেষে তিনি আমাকে রুমে বসিয়ে বাইরে যান। 

এ সময় লাইট হাউজ এলাকার শীর্ষ ছিনতাইকারী মৃত নুরুল ইসলামের ছেলে আকতার কামাল ও সেলিমের ছেলে বাবু  অতর্কিতে ঢুকে আমাকে কলার চেপে ধরে টাকা পয়সা যা আছে বের করে দিতে বলে। আমি দেরী করায় তারা আমাকে ছুরি মেরে আমার হাতের আঙ্গুল কেটে ফেলে।

এ সময় আমার পকেটে থাকা ২২ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। পরে আমাকে লাথি মেরে পালিয়ে যায়। এ সময় আমি চিৎকার করলে জাহিদ দৌড়ে এসে তাদের ধরে ফেলে এ সময় তারা মোবাইলটি ফেলে দিয়ে টাকা গুলো নিয়ে পালিয়ে যায়। পরে লোকজন আমাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে,মৃত নুরুল ইসলাম ও একজন পেশাদার ডাকাত ছিল,তার ছেলে আকতার কামাল,আমিন ,সাইফুল সবাই পেশাদার ছিনতাইকারী।  তাদের বিরুদ্ধে একাধিক মামলাও  আছে, আকতার কামালের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ৬ টি মামলা আছে।

কুখ্যাত ছিনতাইকারি আকতার কামাল এবং বাবু সহ একটি ছিনতাইকারী সিন্ডিকেট প্রায় সময় কটেজ জোনে কোন অপরিচিত লোকজন বা পর্যটক থেকে ছিনতাই করে থাকে। তাদের হাতে সব সময় ছুরি বা দেশীয় অস্ত্র থাকে। কোন কথাবার্তা ছাড়াই তারা মানুষকে ছুরি মেরে দেয়।  এসব পেশাদার অপরাধীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবী করেন কটেজ জোন এলাকার ব্যবসায়ীরা। ##

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্পে পাঁচ মাসে ২৬ খুন

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয়শিবিরে খুন-অপহরণের মতো অপরাধ আশঙ্কাজনক হারে বেড়েছে। আশ্রয়শিবিরের নিয়ন্ত্রণ, আধিপত্য বিস্তার, মাদক ...

ছু'রি'কা'ঘাতে মৃ'ত্যুর পথযাত্রী যুবক,টাকা লুট অনিরাপদ ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাট

কক্সবাজার-টেকনাফ মহাসড়ক লাগোয়া নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাটে প্রতিনিয়তই ঘটছে অপ্রীতিকর ঘটনা। হাট ...