প্রকাশিত: ১৯/০৫/২০১৭ ৯:১১ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫৬ পিএম

উখিয়া নিউজ ডেস্ক::
পর্যটন শহর কক্সবাজারে যাত্রীবাহী বোয়িং বিমান চলাচল বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। বোয়িং-৭৩৭ ফ্লাইটটি ১৫২ জন যাত্রী নিয়ে আজ সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে। একই ফ্লাইট সন্ধ্যা সাড়ে ৬টার সময় ১১২ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ছেড়ে যায়।

গত ৬ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে সম্প্রসারিত বিমানবন্দরে বোয়িং বিমান চলাচল উদ্ভোধন করেছিলেন। সেদিন তিনি কক্সবাজার-ঢাকা আসা যাওয়াও করেন বোয়িং বিমানে।

কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমান বন্দরে উন্নীত করার প্রকল্পটির কাজ শেষ হওর কথা আগামী বছর। কিন্তু তার আগেই কাজ শেষ হয়ে যাওয়ায় বোয়িং বিমান চলাচল শুরু হয়েছে বৃহষ্পতিবার থেকে।

কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার সাধন কুমার মহন্ত বলেন, বৃহস্পতিবার থেকে ঢাকা-কক্সবাজারের মধ্যে চালু হওয়া বোয়িং বিমানের যাত্রীদের ঢাকা বিমানবন্দরে রজনীগন্ধা ফুল দিয়ে এবং কক্সবাজার বিমানবন্দরে শুভেচ্ছা কার্ড দিয়ে বরণ করে নেওয়া হয়।

তিনি জানান, ঢাকা-কক্সবাজার রুটে জনপ্রতি সর্বনিম্ন ৪ হাজার টাকা থেকে শুরু করে সাড়ে ৮ হাজার টাকা পর্যন্ত ভাড়া রয়েছে। । প্রতি বৃহস্পতিবার এবং শনিবার বিকেল ৫টায় একটি করে ফ্লাইট কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করবে। পর্যটকদের অবকাশ যাপনের জন্য সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার এবং সপ্তাহের প্রথম দিন শনিবারকে বাছাই করে নেওয়া হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...