ডেস্ক নিউজ
প্রকাশিত: ২১/০৫/২০২৪ ৬:৩৩ পিএম

কক্সবাজারে বেড়ানোর নাম করে ইয়াবার চালান আনতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন চার পরিবহন শ্রমিক। আজ মঙ্গলবার ভোরে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন দনিয়া কলেজের পাশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে তাঁদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছে থেকে ২০ লাখ মূল্যের ৫ হাজার ৪৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ মামুন জানান, আজ মঙ্গলবার ভোরে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। ওই অভিযানে এনা ট্রান্সপোর্টের একটি নন এসি যাত্রীবাহী বাস আটকে অভিযান চালানো হয়। এ সময় যাত্রীবেশে কক্সবাজার থেকে আসা চারজনকে ৫ হাজার ৪৩৫ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয় কক্সবাজার থেকে রাজধানী ঢাকায় ইয়াবা পাচারকারী সিন্ডিকেটের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান পরিচালনা করে আসছে। বিশেষ করে ঢাকার বিভিন্ন প্রবেশপথে এবং বাস ও লঞ্চ টার্মিনালগুলোতে সার্বক্ষণিক টহল ও নজরদারি অব্যাহত আছে। এর ধারাবাহিকতায় আজ অভিযান চালানো হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—শওকত আলী শিকদার (৫৪), আল-আমিন কাজী (৩৫), হাচান চৌধুরী ওরফে কামরুজ্জামান হাসান (৩৬) ও শ্যামল দত্ত (৪৫)। চারজনের বাড়িই গোপালগঞ্জে, পেশায় সবাই পরিবহন শ্রমিক।

গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদের বরাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের এ কর্মকর্তা বলেন, শওকত আলী গাড়িচালক হিসেবে ঢাকা-কক্সবাজার রুটে কাজ করার সময় কক্সবাজারের টেকনাফের ইয়াবা কারবারি ইউনুছের সঙ্গে পরিচয় হয়। শওকত আলীর সহযোগী হিসেবে গোপালগঞ্জের আল আমিন কাজী, হাচান চৌধুরী ও শ্যামল দত্ত কাজ করত। শওকত আলী ইয়াবা কারবারি ইউনুছের থেকে ইয়াবা ক্রয় করে গোপালগঞ্জ শহরে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) এর সংশ্লিষ্ট ধারায় যাত্রাবাড়ী থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। আসামিদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান চলমান আছে বলে জানান তিনি।

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্পে পাঁচ মাসে ২৬ খুন

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয়শিবিরে খুন-অপহরণের মতো অপরাধ আশঙ্কাজনক হারে বেড়েছে। আশ্রয়শিবিরের নিয়ন্ত্রণ, আধিপত্য বিস্তার, মাদক ...

ছু'রি'কা'ঘাতে মৃ'ত্যুর পথযাত্রী যুবক,টাকা লুট অনিরাপদ ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাট

কক্সবাজার-টেকনাফ মহাসড়ক লাগোয়া নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাটে প্রতিনিয়তই ঘটছে অপ্রীতিকর ঘটনা। হাট ...