ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৭/১১/২০২৩ ১০:৩৫ পিএম , আপডেট: ২৭/১১/২০২৩ ১০:৩৬ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার জেলার ৪টি আসনে এ পর্যন্ত ২২ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। যার মধ্যে রয়েছে ৬ জন স্বতন্ত্র প্রার্থী ও ১৬ জন দলীয় প্রার্থী।

এর মধ্যে কক্সবাজার-১ আসনে ৯ জন, কক্সবাজার-২ আসনে ২ জন, কক্সবাজার-৩ আসনে ৬ জন ও কক্সবাজার-৪ আসনে ৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। কক্সবাজার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে ৩ জন স্বতন্ত্র সহ ৯ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা হলো- আওয়ামী লীগ থেকে সালাহ উদ্দিন আহমদ, জাতীয় পার্টি (জেপি) থেকে এ এইচ সালাউদ্দীন মাহমুদ, ওয়ার্কার্স পার্টি থেকে আবু মোহাম্মদ বশিরুল আলম, বাংলাদেশ কল্যাণ পার্টি থেকে সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বাংলাদেশ কল্যাণ পার্টি থেকে আবদুল আওয়াল মামুন, তৃণমুল বিএনপি থেকে চৌধুরী আফতাব নুর, স্বতন্ত্র প্রার্থী ফজলুল করিম, স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী এ এইচ এম হেলাল উদ্দিন।

কক্সবাজার-২ (মহেশখালী-পেকুয়া) আসনে ২ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা হলো- আওয়ামী লীগ থেকে আশেক উল্লাহ রফিক ও ন্যাশনাল পিপলস্ পার্টি থেকে মাহবুবুল আলম।

কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনে ১ জন স্বতন্ত্র সহ ৬ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা হলো- আওয়ামী লীগ থেকে সাইমুম সরওয়ার কমল, বাংলাদেশ জাতীয় পার্টি থেকে মোহাম্মদ তারেক, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট থেকে মোহাম্মদ ইব্রাহীম, তৃণমুল বিএনপি থেকে মোহাম্মদ সানাউল্লাহ, তৃণমুল বিএনপি থেকে নুরুল আলম, স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল মজিদ।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ২ জন স্বতন্ত্র সহ ৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা হলো- বাংলাদেশ জাতীয় পার্টি থেকে নুরুল আমিন সিকদার ভুট্রো, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন থেকে তাহা ইয়াহিয়া, ন্যাশনাল পিপলস্ পার্টি থেকে ফরিদ আলম, স্বতন্ত্র থেকে মো: ইসহাক, স্বতন্ত্র থেকে সোহেল আহমদ।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...