প্রকাশিত: ২৩/১২/২০১৬ ৮:৪০ এএম

ছৈয়দ আলম, কক্সবাজার ::
বিপুল উৎসাহ, উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত বিএমএ কক্সবাজার শাখার নির্বাচনে বিশাল ভোটে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয় হয়েছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সমর্থিত প্যানেলে নির্বাচনে অংশ নেয়া ডা. পুচনু-ডা. মাহবুবুর রহমান প্যানেল। এই নির্বাচনে স্বাচিপের অপর প্যানেলের প্রার্থীদের শোচনীয় পরাজয় হয়েছে। গতকাল বৃহস্পতিবার কক্সবাজার নার্সিং ইনস্টিউট মিলনায়তনে সকাল সাড়ে ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ২১০ জন ভোটারের মধ্যে এই নির্বাচনে ১৯০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এবার বিএমএ নির্বাচনে ২১০ জন ভোটারের মধ্যে ১৯০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে সভাপতি প্রার্থী ডা. পুচনু ১০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্ধি প্রার্থী ডা. সাইফুদ্দিন ফরাজী পেয়েছেন ৮২ ভোট। সাধারণ সম্পাদক পদে ডা. মাহবুবুর রহমান ৯৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। প্রতিদ্বন্ধি প্রার্থী ডা. সুনয়ন বড়–য়া পেয়েছেন ৮৯ ভোট। ডা. সাইফুদ্দিন ফরাজী ও ডা. সুনয়ন বড়–য়া প্যানেলের প্রার্থী সহ-সভাপতি-১ পদে ডাঃ বিধান পাল ১০৭ ও সহ সভাপতি-২ পদে ডা. পুচনু ও ডা. মাহবুবুর রহমান প্যানেলের প্রার্থী ডাঃ মোঃ রফিকুল হাসান ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হন। কোষাধ্যক্ষ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ডাঃ আবদুন নুর বুলবুল।
এছাড়া যুগ্ন সম্পাদক পদে ডাঃ মোঃ আরিফ হোসেন ১০৮ ভোট, সাংগঠনিক সম্পাদক পদে ডাঃ সৈয়দ মারুফ উর রহমান ৯৪ ভোট, বিজ্ঞান বিষয়ক সম্পাদক পদে ডাঃ রনজন বড়–য়া রাজন ৯৫ ভোট, দপ্তর সম্পাদক পদে ডাঃ গোলাম মোস্তফা নাদিম ৯৪ ভোট, প্রচার ও জনসংযোগ পদে ডাঃ নোবেল কুমার বড়–য়া ১০৫ ভোট, সমাজ কল্যাণ সম্পাদক পদে ডাঃ জাহাঙ্গীর মোঃ তোফায়েল উদ্দিন ১০৯ ভোট, সংস্কৃতি ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক ডাঃ এস,এম শাহেদুল ইসলাম ১০৪ ভোট, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ডাঃ টুটুল তালুকদার ১০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
সদস্য ১ম পদে সর্বোচ্চ ১৩৯ ভোট পেয়ে নির্বাচিত হওয়ার চমক দেখিয়েছেন ডা. মাঁয়েনু। এছাড়া ডা. খন্দকার আছাদুজ্জামান ১৩৭ (২য়) ভোট, ডা. খাইরুন্নেছা মুন্নী ১২৯ ভোট (৩য়), ডাঃ শামীম আরা নুর ১২৪ ভোট (৪র্থ), ডাঃ রাহাত নুর তুলি ১১৬ ভোট (৫ম) ডাঃ সৈয়দ মোহাম্মদ সরওয়ার ১১৩ ভোট (৬ষ্ঠ), ডা. সোলতান আহমদ সিরাজী ১০৩ ভোট (৭ম), ডাঃ মুনতাহার মৌ ৯৮ ভোট (৮ম), ডা. নাজিমা আকতার ৯৫ ভোট (৯ম), ও ডাঃ মোঃ রিদওয়ান ৯১ ভোট (১০ম), পেয়ে সদস্য নির্বাচিত হয়।
এছাড়া সদস্য পদে ডা. বিমল কান্তি চৌধুরী ৯০, ডা. শামসুল হুদা ৭৬, সনজয় বিনুদ শর্মা ৬৫, তানভীর জান্নাত ৮৭, ডা. আবিদ আজাদ ৭১, ও ডা. মো: রাশেদুজ্জামান মন্ডল ৮৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
জানা যায়, নির্বাচনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর ব্যানারে বিভক্ত হয়ে দুইটি প্যানেল সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করে। তার মধ্যে একটির সভাপতি প্রার্থী সিভিল সার্জন ডাঃ পুঁচনু-সাধারণ সম্পাদক প্রার্থী জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মাহবুবুর রহমান। অপর প্যানেলে সভাপতি প্রার্থী সাবেক বিএমএ সভাপতি ডাঃ সাইফুদ্দিন ফরাজি ও সাধারণ সম্পাদক প্রার্থী ডাঃ সুনয়ন বড়–য়া। উভয়ের প্যানেলে ছিল প্রবীণ ও নবীন পেশাজীবী চিকিৎসকরা।
সরেজমিনে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভোট কেন্দ্র কক্সবাজার নার্সিং ইন্সটিটিউট প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, উৎসবের বর্ণিল আবহ। কেন্দ্র জুড়ে সাটানো হয়েছে চাকচিক্যময় ব্যানার, পেস্টুন, প্লে-কার্ড ও লিফলেট। তৈরি করা হয়েছে প্রার্থীদের ছোট ছোট প্যান্ডেল। এসব প্যান্ডেল থেকে ভোটারদের মন জয় করতে প্রার্থীরা নানা কৌশলে প্রচারণা চালায়। এছাড়া বিভিন্ন প্রার্থীর পক্ষে আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিতে দেখা গেছে। সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্পন্ন করতে সদর থানার একটি চৌকষ টিম কঠোর নিরাপত্তা বেষ্টনি গড়ে তুলে। নির্বাচনকে ঘিরে সকাল থেকে কক্সবাজার নার্সিং ইনস্টিউট এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল।
নির্বাচনে নিরাপত্তায় দায়িত্বপালন করা কক্সবাজার সদর মডেল থানার এসআই নুরুল হক জানান, সকাল থেকে শান্তিপূর্নভাবে ভোট শুরু হয়ে বিকালে শেষ হয়। এতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ব্যাপক উৎসাহ উদ্দীপনায় নির্বাচন সম্পন্ন হয়।
নবনির্বাচিত সভাপতি ডা. পুচনু ও সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় দৈনিক হিমছড়ির এ প্রতিবেদককে বলেন, কক্সবাজারের চিকিৎসকরা বিপুল ভোটে স্বাচিপ সমর্থিত প্যানেলকে বিজয়ী করে বিএমএ কক্সবাজার জেলা শাখার নেতৃত্ব দেয়ার সুযোগ করে দিয়েছে। নতুন নেতৃত্ব চিকিৎসকদের স্বার্থ সংরক্ষণসহ মানব সেবার মনোভাব নিয়ে কাজ করে যাবো। নির্বাচন পরিচালনা পরিষদের আহ্বায়ক ডা. বদিউর রহমানের নেতৃত্বে সহকারি রিটার্নিং অফিসার হিসেবে রয়েছেন সদর হাসপাতালের সহকারি পরিচালক ডাঃ আকতারুল ইসলাম ভোট গ্রহণের দায়িত্ব পালন করেন। নির্বাচন কমিশন রাত পৌনে ১টায় নির্বাচনের ফলাফল ঘোষনা করেন। পরে ডাঃ পুঁচনু-ডাঃ মাহবুবুর রহমানের নেতৃত্বে বিজয় মিছিল বের করা হয়।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...