প্রকাশিত: ০২/০৬/২০১৭ ৯:৫৩ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:১৩ পিএম

উখিয়া নিউজ ডেস্ক ::
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঘূর্ণিঝড় মোরায় আক্রান্ত কেউই ত্রাণ কার্যক্রমের বাইরে থাকবে না। সবাইকে পর্যাপ্ত ত্রাণ দেয়া হবে। নির্মাণ করে দেয়া হবে ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ী। পাশাপাশি গ্রহণ করা হবে পুনর্বাসন কর্মসূচি।

তিনি গতকাল বিকেলে ঘূর্ণিঝড় মোরায় আক্রান্তদের ত্রাণ বিতরণ করতে কক্সবাজার এসেই এ কথা বলেন। কক্সবাজার বিমানবন্দরের রানওয়েতে নেমেই মন্ত্রী উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ঘূর্ণিঝড় মোরার ক্ষয়-ক্ষতি সম্পর্কে তিনি এখনো বিস্তারিত কিছুই জানেন না। আওয়ামী লীগের কক্সবাজার জেলার নেতাদের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করবেন। এরপরই সিদ্ধান্ত নেবেন কি পরিমাণ ত্রাণ এখানে বিতরণ করা হবে।

এ সময় ওবায়দুল কাদের আশ^স্ত করেন, সবাই ত্রাণ পাবে। প্রয়োজনে ক্ষতিগ্রস্তদের নতুন করে ঘরবাড়ী তৈরি করে দেয়া হবে। ঘূর্ণিঝড়ে নিহতদের ফিরিয়ে দেয়া সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, জানের ক্ষতি ছাড়া অন্য সব ধরনের ক্ষতি সরকারের পক্ষ থেকে পুষিয়ে দেয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশে কেন্দ্রীয় আওয়ামী লীগের ১৫ সদস্যের বিশাল টিম নিয়ে কক্সবাজার ছুটে এসেছেন উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী সুস্পষ্ট নির্দেশ দিয়েছেন কেউ যেন গৃহহীন অবস্থায় না থাকে। সবার জন্য যেন বাসস্থান থেকে শুরু করে প্রয়োজনীয় সকল উপকরণ সরবরাহ করা হয়। প্রধানমন্ত্রীর সেই নির্দেশ বাস্তবায়ন করতেই তিনি কক্সবাজারে ছু্েট এসেছেন।

ঘোষিত বাজেট সম্পর্কে এক প্রতিক্রিয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,এবারের বাজেট সুদূর প্রসারি বাজেট। ভিশন ২০২১ লক্ষ্য রেখে এবারের বাজেট প্রণয়ন করা হয়েছে। ইতিপূর্বে ঘোষিত ভিশন ২০২১ নির্বাচনী কেন্দ্রীক ছিলোনা উল্লেখ করে বলেন ওটি ছিলো জেনারেশন কেন্দ্রীক। এবারের বাজেট ফল এবার যেমন পাওয়া যাবে তেমনি ভবিষ্যতেও এ বাজেটের সুবিধা পাওয়া যাবে। অর্থাৎ এবারের বাজেট দীর্ঘ মেয়াদি উন্নয়নের অংশ।’ তিনি আরো বলেন-‘ এবারের বাজেট নির্বাচনমুখি বাজেট নয়। কারণ সামনে আরো একটি বাজেটের পর নির্বাচন। এবারের বাজেট হচ্ছে ব্যবসাবান্ধব, কৃষিবান্ধব, গরীববান্ধব ও উন্নয়নবান্ধব বাজেট।

এসময় মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সদস্য বীর বাহাদুরসহ কেন্দ্রীয় ও কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মন্ত্রী সন্ধ্যায় কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নিয়ে শহরের এক অভিজাত হোটেলে ইফতার মাহফিলে যোগদান করেন।

উল্লেখ্য ঘূর্ণিঝড় মোরা’র আঘাতে লন্ডভন্ড সেন্টমার্টিনে ক্ষতিগ্রস্থদের মাঝে ওবায়দুল কাদের আজ ২ জুন ত্রাণ সামগ্রী বিতরণ করবেন।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...