ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৯/১১/২০২৩ ৯:২৩ এএম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত ৪জনসহ মোট ৩৪ প্রার্থী রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্র জানিয়েছে, মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তারমধ্যে কক্সবাজার ১ চকরিয়া-পেকুয়া আসন থেকে ১৩জন, কক্সবাজার ২ মহেশখালী-কুতুবদিয়া আসন থেকে ৫জন, কক্সবাজার ৩ সদর, রামু ঈদগাঁও আসন থেকে ৯জন এবং কক্সবাজার ৪ উখিয়া-টেকনাফ আসন থেকে ৭জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩ জন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টি (জেপি) এএইচ সালাহ উদ্দিন মাহমুদ, ওয়াকার্স পাটির নেতা বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, লিবারেল ইসলামিক জোটের প্রার্থী তৃর্ণমুল বিএনপির চৌধুরী আফতার নুর, ইসলামী ফ্রন্টের প্রার্থী মুহাম্মদ বেলাল উদ্দিন, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী হোসনে আরা, স্বতন্ত্র প্রাথী হিসেবে মনোয়নপত্র তুলেছেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারমান ও আওয়ামী লীগ নেতা ফজলুল করিম সাঈদী, পেকুয়ার এএইচএম হেলাল উদ্দিন, চকরিয়ার শফিকুর রহমান, শাহনেওয়াজ চৌধুরী।

কক্সবাজার -২ মহেশখালী-কুতুদিয়া আসন থেকে এ পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৫ জন। এরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, এনএনএফ এর প্রার্থী মাহাবুবুল আলম, জাকের পার্টির প্রার্থী মোহাম্মদ ইলিয়াস, স্বতন্ত্র প্রার্থী আবু কাউছার, সরওয়ার আলম।

এ আসনটি থেকে বিএনএম এর হয়ে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন মহেশখালী উপজেলা চেয়ারম্যান শরীফ বাদশা। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে বিএনএম-এ যোগদান করেছেন। তবে তিনি মনোনয়ন পত্র সংগ্রহ করেননি। এছাড়া আসনটি থেকে জাতীয় পার্টি (জাপা) প্রার্থী হিসেবে মাহমুদুল করিমের নাম ঘোষণা হলেও তিনি মনোনয়ন পত্র সংগ্রহ করেননি।

মনোনয়ন বঞ্চিত মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালারমারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ আসনটি থেকে স্বতন্ত্র প্রার্থী হওয়া ঘোষণা দিয়েছেন। তিনিও এখন পর্যন্ত সংগ্রহ করেননি মনোনয়ন পত্র।

কক্সবাজার -৩ সদর, রামু ও ঈদগাঁও আসন থেকে এ পর্যন্ত ৯ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, তৃর্ণমুল বিএনপির মোহাম্মদ সানা উল্লাহ, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী মোহাম্মদ তারেক, বিএনএফ প্রার্থী মোহাম্মদ ইব্রাহিম, লিবারেল ইসলামিক জোটের প্রার্থী নুরুল আলম, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন বঞ্চিত কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আবদুল মজিদ, ন্যাশনাল আওয়ামী পার্টির প্রার্থী শামীম আহসান।

এ আসনটি থেকে এমপি কমলের ভাই রামু উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলেও এখনও মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

কক্সবাজার -৪ আসনের উখিয়া-টেকনাফ থেকে এ পর্যন্ত ৭জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রাথী সংসদ সদস্য শাহিন আকতার। তিনি সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী। আসনটি থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত কক্সবাজার জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমদ বাহাদুর, আবদুর রহমান বদিকে বাবা বাদী করে আদালতে মামলা দায়েরকারী মোহাম্মদ ইসহাক, এনএনএফ প্রার্থী ফরিদ আলম, জাতীয় পার্টির প্রার্থী নুরুল আলম, বিএনএম এর প্রার্থী তাহা ইয়াহিয়া, তৃর্ণমূল বিএনপির প্রার্থী মুজিবুল হক মুজিব, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টু।

পাঠকের মতামত

চট্টগ্রাম মেডিকেলে চান্স পেয়েছেন সাবেক ভাইস-চেয়ারম্যান কন্যা তাসপিয়া

নাইক্ষ্যংছড়ি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আবছারের কনিষ্ঠতম কন্যা ও এনজিও সংস্থা সেভ’র হেড ...

সীমান্তে উদ্ধারকৃত দু’টি মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে বিজিবির উদ্ধার করা অবিস্ফোরিত দু’টি মর্টার শেল নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোমা ...