প্রকাশিত: ১২/০৫/২০১৬ ৮:০৩ এএম , আপডেট: ১২/০৫/২০১৬ ৮:০৩ এএম
ফাইল ছবি
ফাইল ছবি
ফাইল ছবি

উখিয়া নিউজ ডেস্ক::
এসএসসিতে কক্সবাজার জেলায় এবার পাশের হার ৯১ দশমিক ২৭ শতাংশ। গত বছর জেলায় পাশের হার ছিলো ৮৪ দশমিক ৮৭ শতাংশ। সে হিসেবে জেলায় এবার পাশের হার ৬ দশমিক ৪ শতাংশ বেড়েছে।
জেলায় এসএসসি পরীক্ষায় ১৪ হাজার ৬১ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১২ হাজার ৮৩৩ জন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৬ হাজার ৪০৫ জন বালক ও বালিকা ৭ হাজার ৬৫৬ জন। অকৃতকার্য হয়েছে এক হাজার ২২৮ জন। জিপিএ-৫ পেয়েছে ৬১৭ জন। জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে রয়েছে। জেলায় জিপিএ-৫ পাওয়া বালকের সংখ্যা ৩৭৬, বালিকা ২৪১ জন।
ফলাফল বিশ্লেষন করে দেখা গেছে, জেলায় বিজ্ঞান বিভাগের পাশের হার সর্বোচ্চ। বিজ্ঞান বিভাগ থেকে মোট ৯৬ দশমিক ৫৩ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। বাণিজ্য বিভাগে পাশের হার ৯২ দশমিক ৪২ শতাংশ। মানবিকে পাশের হার ৮৭ দশমিক ২৪ শতাংশ। বিজ্ঞান বিভাগ থেকে এবার ২ হাজার ৬২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২ হাজার ৫৩১ জন। বাণিজ্য বিভাগ থেকে অংশ নিয়েছিল ৬ হাজার ২৩৬ জন। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫ হাজার ৭৬৩ জন। মানবিক বিভাগ থেকে পরীক্ষায় ৫ হাজার ২০৩ জন পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪ হাজার ৫৩৯ জন।
জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে এবার জেলায় শীর্ষস্থান অর্জন করেছে কক্সবাজার সরকারি  উচ্চ বিদ্যালয়। কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ১৮০ জন পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে পাশ করেছে ১৭৯ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে অংশ নেওয়া ৫৪ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫১ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩০ জন। পাশের হার ৯৮ দশমিক ২৯ শতাংশ।
এছাড়াও বরাবরের মতো ভালো ফলাফল অর্জন করেছে কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ১৮১ জন পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে পাশ করেছে ১৭৯ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে অংশ নেয় ৪৯ জন। এর মধ্যে পাশ করেছে ৪৮ জন। জিপি-৫ পেয়েছে ৭২ জন। পাশের হার প্রায় ৯৮ দশমিক ৭১ শতাংশ।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গতকাল বুধবার সকাল ১০টার পর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের এই অনুলিপি হস্তান্তর করেন। পরে দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে এবারের ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী। এরপর থেকে শিক্ষার্থীরা ফল জানতে পারে।
জেলা প্রশাসনের শিক্ষা শাখা থেকে প্রাপ্ত তথ্যমতে, বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৩ জনের মধ্যে ৯ জন, মানবিকে ৬৪ জনের মধ্যে ৫৪ জন ও ব্যবসায় শিক্ষায় ৩৭ জনের মধ্যে ৩৪ জন পরীক্ষার্থী পাশ করেছে।
ডেমুশিয়া জিন্নাত খালী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৭ জনের মধ্যে ৫ জন, মানবিকে ৪০ জনের মধ্যে ২৭ জন ও ব্যবসায় শিক্ষায় ২৬ জনের মধ্যে ২৪ জন পরীক্ষার্থী পাশ করেছে।
দরবেশকাটা হাইস্কুল থেকে বিজ্ঞানে ৩ জনের মধ্যে কেউ পাশ করেনি, মানবিকে ২৭ জনের মধ্যে ২৪ জন ও ব্যবসায় শিক্ষায় ৩৮ জনের মধ্যে ২৫ জন পরীক্ষার্থী পাশ করেছে।
আলআজাহার উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৯ জনের মধ্যে ৭ জন, মানবিকে ৩৭ জনের মধ্যে ৩৫ জন ও ব্যবসায় শিক্ষায় ৩৪ জনের মধ্যে ৩১ জন পরীক্ষার্থী পাশ করেছে।
কোনাখালী করিম মিয়া উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ২৪ জনের মধ্যে ২৪ জন, ব্যবসায় শিক্ষা থেকে ৫১ জনের মধ্যে ৪৫ জন পরীক্ষাথী পাশ করেছে। এই স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ১জন।
দক্ষিণ খুরুশকুল হাই স্কুল থেকে বিজ্ঞানে ৭ জনের মধ্যে ৫ জন, মানবিকে ৩৫ জনের মধ্যে ৩০ জন ও ব্যবসায় শিক্ষায় ৫৫ জনের মধ্যে ৪৩ জন পরীক্ষার্থী পাশ করেছে।
কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৮১ জনের মধ্যে ১৭৯ জন, ব্যবসায় শিক্ষায় ৫০ জনের মধ্যে ৪৮ জন পরীক্ষার্থী পাশ করেছে। এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে জিপি-৫ পেয়েছেন ৭১ জন।
খুরুশকুল হাই স্কুল থেকে বিজ্ঞানে ২০ জনের মধ্যে ২০ জন, মানবিকে ৪০ জনের মধ্যে ৩১ জন ও ব্যবসায় শিক্ষায় ১০৮ জনের মধ্যে ৯১ জন পরীক্ষার্থী পাশ করেছে।
পিএমখালী হাই স্কুল থেকে বিজ্ঞানে ৫ জনের মধ্যে ৪ জন, মানবিকে ৫২ জনের মধ্যে ৪৮ জন ও ব্যবসায় শিক্ষায় ৫২ জনের মধ্যে ৪৫ জন পরীক্ষার্থী পাশ করেছে।
আল বয়ান ইনষ্টিটিউট থেকে বিজ্ঞানে ২ জনের মধ্যে ২ জন, ব্যবসায় শিক্ষায় ১১ জনের মধ্যে ৯ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১জন।
্আবুল কাসেম হাই স্কুল থেকে মানবিকে ৩ জনের ৩ জনই পাশ করেছে। ব্যবসায় শিক্ষায় ৩৩ জনের মধ্যে ২৯ জন পরীক্ষার্থী পাশ করেছে।
ঈদগাও জাহানারা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৯ জনের মধ্যে ৯ জন, মানবিকে ২৪ জনের মধ্যে ২০ জন, ব্যবসায় শিক্ষায় ৩৫ জনের মধ্যে ৩৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৪জন।
নাপিত খালী হাইস্কুল থেকে বিজ্ঞানে ১৪ জনের মধ্যে ১৪ জন, মানবিকে ২৩ জনের মধ্যে ২২ জন, ব্যবসায় শিক্ষায় ৪২ জনের মধ্যে ৪০ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ২জন।
পোকখালী হাইস্কুল থেকে বিজ্ঞানে ১৩ জনের মধ্যে ১৩ জন, মানবিকে ২৩ জনের মধ্যে ২০ জন, ব্যবসায় শিক্ষায় ৩৬ জনের মধ্যে ৩২ জন পরীক্ষার্থী পাশ করেছে।
ভারুয়াখালী হাইস্কুল থেকে বিজ্ঞানে ১৮ জনের মধ্যে ১৮ জন, মানবিকে ৪২ জনের মধ্যে ৪০ জন, ব্যবসায় শিক্ষায় ৭৬ জনের মধ্যে ৭৫ জন পরীক্ষার্থী পাশ করেছে।
চৌফলদন্ডী হাই স্কুল থেকে বিজ্ঞানে ৮ জনের মধ্যে ৮ জন, মানবিকে ২০ জনের মধ্যে ১৬ জন, ব্যবসায় শিক্ষায় ২৮ জনের মধ্যে ২৪ জন পরীক্ষার্থী পাশ করেছে।
গোমাতলী হাস্কুল থেকে মানবিকে ১৯ জনের মধ্যে ১৭ জন, ব্যবসায় শিক্ষায় ১৫ জনের মধ্যে ১৪ জন পরীক্ষার্থী পাশ করেছে।
নাদেরুজ্জমান হাই স্কুল থেকে বিজ্ঞানে ১১ জনের মধ্যে ১১ জন, মানবিকে ৩৯ জনের মধ্যে ৩৮ জন, ব্যবসায় শিক্ষায় ৩০ জনের মধ্যে ৩০ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৩জন।
মনজুর আলী আইডিয়াল হাই স্কুল থেকে মানবিকে ১৭ জনের মধ্যে ১৭ জন, ব্যবসায় শিক্ষায় ২৮ জনের মধ্যে ২৭ জন পরীক্ষার্থী পাশ করেছে।
ফজল আম্বিয়া হাই স্কুল থেকে বিজ্ঞানে ৯ জনের মধ্যে ৯ জন, মানবিকে ৩২ জনের মধ্যে ৩০ জন, ব্যবসায় শিক্ষায় ৪৪ জনের মধ্যে ৪৩ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৫জন।
জোয়ারিয়ানালা এইচ এম সাচি হাই স্কুল থেকে বিজ্ঞানে ৮ জনের মধ্যে ৮ জন, মানবিকে ৩৩ জনের মধ্যে ৩০ জন, ব্যবসায় শিক্ষায় ৩০ জনের মধ্যে ৩০ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১জন।
রামু বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৯ জনের মধ্যে ১৯ জন, মানবিকে ২০জনের মধ্যে ২০ জন, ব্যবসায় শিক্ষায় ১৩৪ জনের মধ্যে ১২৯ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১১জন।
জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৪ জনের মধ্যে ৩ জন, মানবিকে ১৭ জনের মধ্যে ১৭ জন, ব্যবসায় শিক্ষায় ৯ জনের মধ্যে ৯ জন পরীক্ষার্থী পাশ করেছে।
ধেছুয়া পালং উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ২৭ জনের মধ্যে ১৯ জন, ব্যবসায় শিক্ষায় ২৯ জনের মধ্যে ২৯ জন পরীক্ষার্থী পাশ করেছে।
চকরিয়া সেন্ট্রাল হাই স্কুল থেকে বিজ্ঞানে ৭৫ জনের মধ্যে ৭৫ জন, মানবিকে ৬১ জনের মধ্যে ৫১ জন, ব্যবসায় শিক্ষায় ১২৯ জনের মধ্যে ১২৩ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১১ জন।
কিশলয় আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৭৫ জনের মধ্যে ৭৫ জন, মানবিকে ১০ জনের মধ্যে ১০ জন, ব্যবসায় শিক্ষায় ৬৯ জনের মধ্যে ৬৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ২৩ জন।
শাহ উমরাবাদ হাই স্কুল থেকে বিজ্ঞানে ৯ জনের মধ্যে ৭ জন, মানবিকে ৩১ জনের মধ্যে ২৬ জন, ব্যবসায় শিক্ষায় ৫৫ জনের মধ্যে ৪৬ জন পরীক্ষার্থী পাশ করেছে।
খুটাখালী হাই স্কুল থেকে বিজ্ঞানে ২০ জনের মধ্যে ২০ জন, মানবিকে ১৮ জনের মধ্যে ১৮ জন, ব্যবসায় শিক্ষায় ২৪ জনের মধ্যে ২৪ জন পরীক্ষার্থী পাশ করেছে।
কৈয়ারবিল হাই স্কুল থেকে বিজ্ঞানে ১২ জনের মধ্যে ১১ জন, মানবিকে ৬০ জনের মধ্যে ৪৮ জন, ব্যবসায় শিক্ষায় ৫৩ জনের মধ্যে ৪৭ জন পরীক্ষার্থী পাশ করেছে।
ইলিশিয়া জমিলা হাই স্কুল থেকে বিজ্ঞানে ৩৫ জনের মধ্যে ৩৫ জন, মানবিকে ৫৩ জনের মধ্যে ৫১ জন, ব্যবসায় শিক্ষায় ৪৮ জনের মধ্যে ৪৬ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৩ জন।
কাকারা মাধ্যমিক উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৯ জনের মধ্যে ৯ জন, মানবিকে ২৭ জনের মধ্যে ২৬ জন, ব্যবসায় শিক্ষায় ৭৬ জনের মধ্যে ৭৬ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৪ জন।
খ্রিষ্টান মেমোরিয়াল হাই স্কুল থেকে বিজ্ঞানে ২৭ জনের মধ্যে ২৭ জন, মানবিকে ৭ জনের মধ্যে ৬ জন, ব্যবসায় শিক্ষায় ৪০ জনের মধ্যে ৪০ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৯ জন।
হারবাং হাই স্কুল থেকে বিজ্ঞানে ১৭ জনের মধ্যে ১৭ জন, মানবিকে ৪২ জনের মধ্যে ৪১ জন, ব্যবসায় শিক্ষায় ৯৯ জনের মধ্যে ৯৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৩ জন।
মানিকপুর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৬ জনের মধ্যে ৬ জন, মানবিকে ১৪ জনের মধ্যে ১৪ জন, ব্যবসায় শিক্ষায় ৭২ জনের মধ্যে ৬৮ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ জন।
চকরিয়া কোরকবিদ্যাপীঠ থেকে বিজ্ঞানে ২৪১ জনের মধ্যে ২৪০ জন, মানবিকে ৩৩ জনের মধ্যে ৩ জন, ব্যবসায় শিক্ষায় ১৪০ জনের মধ্যে ১৪০ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৮৯ জন।
মালুমঘাট আইডিয়াল উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১২ জনের মধ্যে ১১ জন, মানবিকে ৩২ জনের মধ্যে ২৯ জন, ব্যবসায় শিক্ষায় ৩৭ জনের মধ্যে ৩৭ জন পরীক্ষার্থী পাশ করেছে।
চকরিয়া প্রি ক্যাডেট গ্রামার হাই স্কুল থেকে বিজ্ঞানে ৫৩ জনের মধ্যে ৫৩ জন, ব্যবসায় শিক্ষায় ৫২ জনের মধ্যে ৫২ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১৯ জন। এই বিদ্যালয় শতভাগ শিক্ষার্থী পাশ করেছে।
সেন্ট্রাল পাবলিক জুনিয়র স্কুল থেকে ব্যবসায় শিক্ষায় ৩৫ জনের মধ্যে ৩৫ জন পরীক্ষার্থী পাশ করেছে।
আব্দুল হামিদ সওদাগর উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ৫ জনের মধ্যে ১ জন,
কালমারছড়া হাইস্কুল থেকে বিজ্ঞানে ১৪ জনের মধ্যে ১৩ জন, মানবিকে ৪৯ জনের মধ্যে ৪৭ জন, ব্যবসায় শিক্ষায় ৩৩ জনের মধ্যে ৩২ জন পরীক্ষার্থী পাশ করেছে।
ইউনুছ খালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২০ জনের মধ্যে ২০ জন, মানবিকে ৪৮ জনের মধ্যে ৪৬ জন, ব্যবসায় শিক্ষায় ২৮ জনের মধ্যে ২৮ জন পরীক্ষার্থী পাশ করেছে। এই বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছেন ৭জন।
হোয়ানক বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২৩ জনের মধ্যে ২১ জন, মানবিকে ৫৭ জনের মধ্যে ৫৭ জন, ব্যবসায় শিক্ষায় ৫০ জনের মধ্যে ৫০ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৪ শিক্ষার্থী।
হোয়ানক বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২ জনের মধ্যে ২ জন, মানবিকে ২২ জনের মধ্যে ২২ জন, ব্যবসায় শিক্ষায় ১১ জনের মধ্যে ১১ জন পরীক্ষার্থী পাশ করেছে। এই বিদ্যালয়ে শতভাগ করেছে শিক্ষার্থীরা।
কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৬৩ জনের মধ্যে ৬৩ জন, মানবিকে ১২৮ জনের মধ্যে ১১৪ জন, ব্যবসায় শিক্ষায় ৬৭ জনের মধ্যে ৬৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১২ শিক্ষার্থী।
আলি আকবর ডেইল উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৪ জনের মধ্যে ১৪ জন, মানবিকে ৩৮ জনের মধ্যে ৩৩ জন, ব্যবসায় শিক্ষায় ২৫ জনের মধ্যে ২৫ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ শিক্ষার্থী।
ধুরং আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৫৬ জনের মধ্যে ৪৮ জন, মানবিকে ৯৫ জনের মধ্যে ৭৮ জন, ব্যবসায় শিক্ষায় ৪০ জনের মধ্যে ৩৩ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ শিক্ষার্থী।
কবি জসিম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২২ জনের মধ্যে ২২ জন, মানবিকে ৪৮ জনের মধ্যে ৪৫ জন, ব্যবসায় শিক্ষায় ২০ জনের মধ্যে ১৮ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৩ শিক্ষার্থী।
কুতুবজোম অফশের উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৩ জনের মধ্যে ৩ জন, মানবিকে ৩০ জনের মধ্যে ২৯ জন, ব্যবসায় শিক্ষায় ৬ জনের মধ্যে ৬ জন পরীক্ষার্থী পাশ করেছে।
মহেশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৭ জনের মধ্যে ১৭ জন, মানবিকে ৫১ জনের মধ্যে ৪৯ জন, জিপিএ-৫ পেয়েছেন ৫ শিক্ষার্থী।
মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৩৮ জনের মধ্যে ৩৬ জন, মানবিকে ২১২ জনের মধ্যে ১৮৬ জন, ব্যবসায় শিক্ষায় ৯৪ জনের মধ্যে ৮৯ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৮ শিক্ষার্থী।
মহেশখালী আইল্যান্ড উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২৯ জনের মধ্যে ২৮ জন, মানবিকে ৪৯ জনের মধ্যে ৪৯ জন, ব্যবসায় শিক্ষায় ৫৯ জনের মধ্যে ৪৯ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৫ শিক্ষার্থী।
পানিরছড়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৯ জনের মধ্যে ১৮ জন, মানবিকে ৩৪ জনের মধ্যে ৩২ জন, ব্যবসায় শিক্ষায় ২০ জনের মধ্যে ২০ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ২ শিক্ষার্থী।
বড় মহেশখালী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৪ জনের মধ্যে ১৪ জন, মানবিকে ৩৩ জনের মধ্যে ৩২ জন, ব্যবসায় শিক্ষায় ১৪ জনের মধ্যে ১৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৩ শিক্ষার্থী।
কুতুবজোম আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৩ জনের মধ্যে ৩ জন, মানবিকে ৪৬ জনের মধ্যে ৪৪ জন, ব্যবসায় শিক্ষায় ১৮ জনের মধ্যে ১৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ শিক্ষার্থী।
আবদুল মাবুদ চৌ: উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ১১ জনের মধ্যে ৯ জন, ব্যবসায় শিক্ষায় ৪ জনের মধ্যে ২ জন পরীক্ষার্থী পাশ করেছে।
উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৬ জনের মধ্যে ৬ জন, মানবিকে ২৭ জনের মধ্যে ২৬ জন, ব্যবসায় শিক্ষায় ১৪ জনের মধ্যে ১৩ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ২ শিক্ষার্থী।
ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৩ জনের মধ্যে ১৩ জন, মানবিকে ৮৮ জনের মধ্যে ৭১ জন, ব্যবসায় শিক্ষায় ৫৬ জনের মধ্যে ৫৬ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৪ শিক্ষার্থী।
পালং আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১১ জনের মধ্যে ১১ জন, মানবিকে ১১৮ জনের মধ্যে ৯৬ জন, ব্যবসায় শিক্ষায় ১০৬ জনের মধ্যে ১০৫ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ২ শিক্ষার্থী।
পালংখালী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৪ জনের মধ্যে ৪ জন, মানবিকে ৪৫ জনের মধ্যে ৪৪ জন, ব্যবসায় শিক্ষায় ২৭ জনের মধ্যে ২৭ জন পরীক্ষার্থী পাশ করেছে।
ভালুকিয়া কাশেমিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৩ জনের মধ্যে ৩ জন, মানবিকে ৪৬ জনের মধ্যে ৩৩ জন, ব্যবসায় শিক্ষায় ৬ জনের মধ্যে ৬ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ২ শিক্ষার্থী।
কুতুপালং উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৪ জনের মধ্যে ৪ জন, মানবিকে ৬৭ জনের মধ্যে ৬১ জন, ব্যবসায় শিক্ষায় ৩৯ জনের মধ্যে ৩৯ জন পরীক্ষার্থী পাশ করেছে।
থাইংখালী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১ জনের মধ্যে ১ জন, মানবিকে ৩০ জনের মধ্যে ২৪ জন, ব্যবসায় শিক্ষায় ২৪ জনের মধ্যে ২২ জন পরীক্ষার্থী পাশ করেছে।
মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ৩৬ জনের মধ্যে ৬১ জন, ব্যবসায় শিক্ষায় ১৩ জনের মধ্যে ১৩ জন পরীক্ষার্থী পাশ করেছে।
মারিষবুনিয়া এসইএসডিপি উচ্চ বিদ্যালয় ব্যবসায় শিক্ষায় ৭ জনের মধ্যে ৫জন পরীক্ষার্থী পাশ করেছে।
এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৯ জনের মধ্যে ৯ জন, মানবিকে ৪১ জনের মধ্যে ৩৮ জন, ব্যবসায় শিক্ষায় ১৪ জনের মধ্যে ১৩ জন পরীক্ষার্থী পাশ করেছে।
আলহাজ্ব আলী আছিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১ জনের মধ্যে ১ জন, মানবিকে ৩৯ জনের মধ্যে ৩৬ জন, ব্যবসায় শিক্ষায় ২৫ জনের মধ্যে ২০ জন পরীক্ষার্থী পাশ করেছে।
হাজি বশির আহমদ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৪ জনের মধ্যে ৪ জন, মানবিকে ১৮ জনের মধ্যে ১৮ জন, ব্যবসায় শিক্ষায় ১৬ জনের মধ্যে ১৬ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ২ শিক্ষার্থী। এই বিদ্যালয়ে শিক্ষার্থীরা শতভাগ পাশ করেছে।
নয়াপাড়া আলহাজ্ব নবী হোসেন উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ১৬ জনের মধ্যে ১৬ জন, ব্যবসায় শিক্ষায় ১৯ জনের মধ্যে ১৯ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ শিক্ষার্থী।
শীলখালী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ২৭ জনের মধ্যে পাশ করেছে ২৭ জন, মানবিকে ৭৬ জনের মধ্যে ৬৮ জন, ব্যবসায় শিক্ষায় ৭৩ জনের মধ্যে ৬৭ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৯ শিক্ষার্থী।
টইটং উচ্চ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ৫ জনের মধ্যে পাশ করেছে ৫ জন, মানবিকে ৪২ জনের মধ্যে ৩২ জন, ব্যবসায় শিক্ষায় ২৭ জনের মধ্যে ২০ জন পরীক্ষার্থী পাশ করেছে।
মেহেরনামা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ৩ জনের মধ্যে পাশ করেছে ২ জন, মানবিকে ৪৪ জনের মধ্যে ২৯ জন, ব্যবসায় শিক্ষায় ১১ জনের মধ্যে ৯ জন পরীক্ষার্থী পাশ করেছে।
হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ৩৩ জনের মধ্যে ২৫ জন, ব্যবসায় শিক্ষায় ১৩ জনের মধ্যে ১১ জন পরীক্ষার্থী পাশ করেছে।
পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১২ জনের মধ্যে পাশ করেছে ৯ জন, মানবিকে ৪৪ জনের মধ্যে ২৫ জন, ব্যবসায় শিক্ষায় ২৭ জনের মধ্যে ১৫ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ শিক্ষার্থী।
বারবাকিয়া উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ৫২ জনের মধ্যে ৪৪ জন, ব্যবসায় শিক্ষায় ২৭ জনের মধ্যে ২৪ জন পরীক্ষার্থী পাশ করেছে।
পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১৫ জনের মধ্যে পাশ করেছে ১৩ জন, মানবিকে ১৯ জনের মধ্যে ১৩ জন, ব্যবসায় শিক্ষায় ১১৩ জনের মধ্যে ৮৯ জন পরীক্ষার্থী পাশ করেছে।
কক্সবাজার কেজি স্কুল এন্ড মডেল হাই স্কুল থেকে বিজ্ঞান থেকে ৮০ জনের মধ্যে পাশ করেছে ৭৩ জন, ব্যবসায় শিক্ষায় ৮৯ জনের মধ্যে ৮৬ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৬ শিক্ষার্থী।
খরুলিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ৩০ জনের মধ্যে পাশ করেছে ২৯ জন, মানবিকে ৫৬ জনের মধ্যে ৪৭ জন, ব্যবসায় শিক্ষায় ১৩৭ জনের মধ্যে ১২৬ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৬ শিক্ষার্থী।
আমেনা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ১০ জনের মধ্যে ৯ জন, ব্যবসায় শিক্ষায় ৫৫ জনের মধ্যে ৩৮ জন পরীক্ষার্থী পাশ করেছে।
টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১৪ জনের মধ্যে পাশ করেছে ১৪ জন, মানবিকে ৭২ জনের মধ্যে ৫৬ জন, ব্যবসায় শিক্ষায় ৬৮ জনের মধ্যে ৬৪ জন পরীক্ষার্থী পাশ করেছে।
সেন্টমার্টিন বিয়াম স্কুল থেকে বিজ্ঞান থেকে ৩ জনের মধ্যে পাশ করেছে ৩জন, মানবিকে ১১জনের মধ্যে ৮ জন, ব্যবসায় শিক্ষায় ৭ জনের মধ্যে ৭ জন পরীক্ষার্থী পাশ করেছে।
সাবরাং উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১ জনের মধ্যে পাশ করেছে ১ জন, মানবিকে ৩১ জনের মধ্যে ২৯ জন, ব্যবসায় শিক্ষায় ২৩ জনের মধ্যে ২৩ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ শিক্ষার্থী।
রামু খিজারী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ২৬ জনের মধ্যে পাশ করেছে ২৫ জন, মানবিকে ১৫ জনের মধ্যে ১২ জন, ব্যবসায় শিক্ষায় ৭২ জনের মধ্যে ৬৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৪ শিক্ষার্থী।
দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ৩২ জনের মধ্যে ২৮ জন, ব্যবসায় শিক্ষায় ২৯ জনের মধ্যে ১৫ জন পরীক্ষার্থী পাশ করেছে।
জারাইতলী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ৪ জনের মধ্যে পাশ করেছে ২ জন, মানবিকে ৪৩ জনের মধ্যে ৩৭ জন, ব্যবসায় শিক্ষায় ৮১ জনের মধ্যে ৭৮ জন পরীক্ষার্থী পাশ করেছে।
কাউয়ারকোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ৯ জনের মধ্যে পাশ করেছে ৯ জন, মানবিকে ২৬ জনের মধ্যে ১৯ জন, ব্যবসায় শিক্ষায় ৩৩ জনের মধ্যে ৩২ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৬ শিক্ষার্থী।
আল ফুয়াদ একাডেমীতে বিজ্ঞান থেকে ১৭ জনের মধ্যে পাশ করেছে  ১৩ জন (জিপিএ-৫ পেয়েছে ১ জন), মানবিকে ২৩ জনের মধ্যে ১৯ জন, ব্যবসায় শিক্ষায় ৩৩ জনের মধ্যে ২৯ জন পরীক্ষার্থী পাশ করেছে।
উখিয়া উচ্চ বিদ্যালয় উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ২৩ জনের মধ্যে পাশ করেছে ২৩ জন, মানবিকে ১২০ জনের মধ্যে ১১৮ জন, ব্যবসায় শিক্ষায় ৩৬ জনের মধ্যে ৩৫ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৬ শিক্ষার্থী।
সোনারপাড়া হাই স্কুল থেকে বিজ্ঞান থেকে ৭ জনের মধ্যে পাশ করেছে ৬ জন, মানবিকে ৬৪ জনের মধ্যে ৬০ জন, ব্যবসায় শিক্ষায় ৩৯ জনের মধ্যে ৩৯ জন পরীক্ষার্থী পাশ করেছে।
মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ২২ জনের মধ্যে পাশ করেছে ২ জন, মানবিকে ৬৭ জনের মধ্যে ৫৪ জন, ব্যবসায় শিক্ষায় ২৭ জনের মধ্যে ২৭ জন পরীক্ষার্থী পাশ করেছে।
আবুল কাসেম নূর হোসাইন চৌঃ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১৭ জনের মধ্যে পাশ করেছে ১৭ জন, মানবিকে ৫৫ জনের মধ্যে ৫৫ জন, ব্যবসায় শিক্ষায় ৪৫ জনের মধ্যে ৪৫ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৬ শিক্ষার্থী।
জালিয়া পালং উচ্চ বিদ্যালয় থেকে ব্যবসায় শিক্ষায় ২৬ জনের মধ্যে ২৪ জন পরীক্ষার্থী পাশ করেছে।
ধলঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ৬ জনের মধ্যে পাশ করেছে ৩ জন, মানবিকে ৬১ জনের মধ্যে ৪০ জন।
মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১০ জনের মধ্যে পাশ করেছে ১০ জন, মানবিকে ১৩২ জনের মধ্যে ১১৪ জন, ব্যবসায় শিক্ষায় ৮৪ জনের মধ্যে ৮৩ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ৫ শিক্ষার্থী।
শাপলাপুর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১৬ জনের মধ্যে পাশ করেছে ১৩ জন, মানবিকে ৪৪ জনের মধ্যে ৪০ জন, ব্যবসায় শিক্ষায় ২০ জনের মধ্যে ২০ জন পরীক্ষার্থী পাশ করেছে।
কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ৬ জনের মধ্যে পাশ করেছে ৬ জন, মানবিকে ৩ জনের মধ্যে ৩ জন, ব্যবসায় শিক্ষায় ২২ জনের মধ্যে ২০ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ জন।
কুতুবদিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ৩৯ জনের মধ্যে ৩৬জন।
ছতরউদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ৫ জনের মধ্যে পাশ করেছে ৪ জন, মানবিকে ৪৪ জনের মধ্যে ১৮ জন, ব্যবসায় শিক্ষায় ৩৮ জনের মধ্যে ৩৭ জন পরীক্ষার্থী পাশ করেছে।
লেমশিখালী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ২১ জনের মধ্যে পাশ করেছে ২১ জন, মানবিকে ১১ জনের মধ্যে ৪ জন, ব্যবসায় শিক্ষায় ৫২ জনের মধ্যে ৪৭ জন পরীক্ষার্থী পাশ করেছে।
কৈয়ারবিল আইডিয়া স্কুল মানবিকে ৫০ জনের মধ্যে ১৮ জন, ব্যবসায় শিক্ষায় ২৩ জনের মধ্যে ২২ জন পরীক্ষার্থী পাশ করেছে।
কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১৮০ জনের মধ্যে পাশ করেছে ১৭৯ জন, ব্যবসায় শিক্ষায় ৫৪ জনের মধ্যে ৫১ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১৩০ জন।
মোহাম্মদ ইলিয়াছ মিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ২৬ জনের মধ্যে পাশ করেছে ২৬ জন, মানবিকে ৫৮ জনের মধ্যে ৫৫ জন, ব্যবসায় শিক্ষায় ৫১ জনের মধ্যে ৫১ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১০ জন।
সাহিত্যিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১১ জনের মধ্যে পাশ করেছে ১১ জন, মানবিকে ১৩ জনের মধ্যে জন, ব্যবসায় শিক্ষায় ৪৫ জনের মধ্যে ৪১ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ জন।
সাহিত্যিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১১ জনের মধ্যে পাশ করেছে ১১ জন, মানবিকে ১৩ জনের মধ্যে জন, ব্যবসায় শিক্ষায় ৪৫ জনের মধ্যে ৪১ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ জন।
সৈকত বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ১৬ জনের মধ্যে পাশ করেছে ১৬ জন, মানবিকে ২৫ জনের মধ্যে ২১ জন, ব্যবসায় শিক্ষায় ৫২ জনের মধ্যে ৪৯ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ২ জন।
নয়াবাজার হাইস্কুল থেকে বিজ্ঞান থেকে ২০ জনের মধ্যে পাশ করেছে ১৭ জন, মানবিকে ৪২ জনের মধ্যে ৪০ জন, ব্যবসায় শিক্ষায় ৫৮ জনের মধ্যে ৫৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১ জন।
বায়তুশ জব্বারিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৬৯ জনের মধ্যে ১৬৬ জন, ব্যবসায় শিক্ষায় ২৮৭ জনের মধ্যে ২৬৯ জন পরীক্ষার্থী পাশ করেছে। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপি-৫ পেয়েছেন ১০ জন।
টিমএমসি বালিকা স্কুল থেকে মানবিকে ১৫ জনের মধ্যে ১৩ জন ও ব্যবসায় শিক্ষায় ৪৫ জনের মধ্যে ৪১ জন পরীক্ষার্থী পাশ করেছে।
চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২০ জনের মধ্যে ১৯ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৬৭ জনের মধ্যে ৪১ জন শিক্ষার্থী পাস করেছে।
ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয় থেকে ৪৫ জনের মধ্যে ৪৫ জন, মানবিকে ৪৩ জনের মধ্যে ৩৩ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৬৪ জনের মধ্যে ৬০ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন।
ডুলাহাজারা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৯ জনের মধ্যে ১৮ জন, মানবিকে ১৮ জনের মধ্যে ১৫ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ১০০ জনের মধ্যে ৮৯ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১ জন।
বরইতলী উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান থেকে ২২ জনের মধ্যে ২১ জন, মানবিকে ৪১ জনের মধ্যে ২৯ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৩৬ জনের মধ্যে ৩২ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন।
পঁহরচান্দা উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান থেকে ৭ জনের মধ্যে ৭ জন, মানবিকে ৭২ জনের মধ্যে ৬০ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৪৭ জনের মধ্যে ৪২ জন শিক্ষার্থী পাস করেছে।
বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান থেকে ২৭ জনের মধ্যে ২৭ জন, মানবিকে ২৭ জনের মধ্যে ২২ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৬৩ জনের মধ্যে ৫৪ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন।
পালাকাটা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান থেকে ২৩ জনের মধ্যে ২১ জন, মানবিকে ৩৯ জনের মধ্যে ৩৪ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ১৩৯ জনের মধ্যে ৮৫ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন।
রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান থেকে ২৫ জনের মধ্যে ২৩ জন, মানবিকে ৭০ জনের মধ্যে ৫৯ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৭৩ জনের মধ্যে ৬৫ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১ জন।
সাক্ষ্যমণি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান থেকে ৮ জনের মধ্যে ৮ জন, মানবিকে ৬ জনের মধ্যে ৫ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৪৪ জনের মধ্যে ৩৮ জন শিক্ষার্থী পাস করেছে।
উত্তর বরইতলী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১১ জনের মধ্যে ৯ জন, মানবিকে ১৩ জনের মধ্যে ১৩ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৫৭ জনের মধ্যে ৫১ জন শিক্ষার্থী পাস করেছে।
পেকুয়া জিএমসি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৪৬ জনের মধ্যে ৪৪ জন, মানবিকে ১৩৮ জনের মধ্যে ১২১ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৮৩ জনের মধ্যে ৭৭ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১০ জন।
রাজাখালী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৪ জনের মধ্যে ৪ জন, মানবিকে ২২ জনের মধ্যে ২০ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ২৩ জনের মধ্যে ২৩ জন শিক্ষার্থী পাস করেছে।
মগনামা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৬ জনের মধ্যে ৬ জন, মানবিকে ৩১ জনের মধ্যে ২২ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৩৭ জনের মধ্যে ২৯ জন শিক্ষার্থী পাস করেছে।
রাজাখালী ফয়েজুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৬ জনের মধ্যে ১৬ জন, মানবিকে ২১ জনের মধ্যে ২১ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ২৫ জনের মধ্যে ২৪ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন।
ঈদগাও আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৯ জনের মধ্যে ১৯ জন, মানবিকে ৪৩ জনের মধ্যে ৪০ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৫৫ জনের মধ্যে ৫০ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১৫ জন।
ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন থেকে বিজ্ঞানে ৪২ জনের মধ্যে ৪০ জন, মানবিকে ৫৬ জনের মধ্যে ৫০ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ১৩৪ জনের মধ্যে ১২৫ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ৬ জন।
ঈদগাও আমির বদি উচ্চ বিদ্যালয় বিজ্ঞানে থেকে ১০ জনের মধ্যে ১০ জন, মানবিকে ২৭ জনের মধ্যে ২৩ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ২৪ জনের মধ্যে ২৪ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন।
সাগরমনি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২ জনের মধ্যে ২ জন, মানবিকে ১৮ জনের মধ্যে ১৬ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ১০ জনের মধ্যে ৮ জন শিক্ষার্থী পাস করেছে।
সেঞ্চুরী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১ জনের মধ্যে ১ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৪ জনের মধ্যে ২ জন শিক্ষার্থী পাস করেছে।
লম্বরী মালেকাবানু উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ৩১ জনের মধ্যে ২৬ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ১৯ জনের মধ্যে ১৮ জন শিক্ষার্থী পাস করেছে।
হ্নীলা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২১ জনের মধ্যে ২০ জন, মানবিকে ৬৪ জনের মধ্যে ৫৪ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৬১ জনের মধ্যে ৫৮ জন
শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ৫ জন।
শামলাপুর উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ৪২ জনের মধ্যে ৪২ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ২০ জনের মধ্যে ১৯ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন।
হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ২৮ জনের মধ্যে ২৬ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ২২ জনের মধ্যে ২১ জন শিক্ষার্থী পাস করেছে।
কাঞ্জরপাড়া উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ২২ জনের মধ্যে ২২ জন শিক্ষার্থী পাস করেছে।
চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বিজ্ঞান থেকে ২৪ জনের মধ্যে ২৪ জন, মানবিকে ৭১ জনের মধ্যে ৬৬ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৭৭ জনের মধ্যে ৭৪ জন শিক্ষার্থী পাস করেছে।
পূর্ব বড়ভেওলা মিশনারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৯ জনের মধ্যে ৭ জন, মানবিকে ২৬ জনের মধ্যে ২৫ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৩৯ জনের মধ্যে ৩৯ জন শিক্ষার্থী পাস করেছে।
দ্বিখর পানখালী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১০ জনের মধ্যে ১০ জন, মানবিকে ৪২ জনের মধ্যে ৩৬ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৪৪ জনের মধ্যে ৪২ জন শিক্ষার্থী পাস করেছে।
বিএমএস হাই স্কুল থেকে বিজ্ঞানে ৫ জনের মধ্যে ৫ জন, মানবিকে ৩৯ জনের মধ্যে ৩২ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৪৫ জনের মধ্যে ৪২ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন।
আরকে নুরুল আমিন চৌধুরী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ৫ জনের মধ্যে ৩ জন, মানবিকে ৪৩ জনের মধ্যে ৪০ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৫৬ জনের মধ্যে ৫৪ জন শিক্ষার্থী পাস করেছে।
কিশলয় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় বিজ্ঞানে থেকে ২২ জনের মধ্যে ২২ জন, মানবিকে ৪৬ জনের মধ্যে ৪৫ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৬০ জনের মধ্যে ৫৯ জন শিক্ষার্থী পাস করেছে।  সূত্র দৈনিক কক্সবাজার

পাঠকের মতামত

র‍্যাগ ডে’র পরিবর্তে নসীহা প্রোগ্রাম করে প্রশংসায় ভাসছে শিক্ষার্থীরা

সম্প্রতি দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিদায় অনুষ্ঠানে নাচ-গানের মাধ্যমে র‍্যাগ ডে পালনের এক নতুন কালচার চালু ...

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হলেন কক্সবাজারের সন্তান রেজাউল

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়রাম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন রেজাউল করিম। মঙ্গলবার (১৪ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ...