প্রকাশিত: ২২/১১/২০১৬ ৩:৪৯ পিএম , আপডেট: ২২/১১/২০১৬ ৩:৪৯ পিএম

ডেস্ক রিপোর্ট ::

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ থেকে কক্সবাজার-৪ (উত্থিয়া- টেকনাফ) আসনের সাংসদ আবদুর রহমান বদির খালাসের রায়ের বিরুদ্ধে দুদকের করা আপিল আগামীকাল বুধবার শুনানি হবে।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

খুরশিদ আলম খান জানান, জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগের মামলা থেকে আব্দুর রহমান বদিকে খালাস দেয়া হয়েছিল। ওই রায়ের বিরুদ্ধে দুদকের করা আপিল শুনানি বুধবার অনুষ্ঠিত হবে।

গত ২ নভেম্বর আবদুর রহমান বদিকে তিন বছরের কারাদণ্ডাদেশ দেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার। একই সঙ্গে তাঁকে ১০ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। যদিও এ মামলায় হাইকোর্ট তাকে ছয় মাসের জন্য অন্তর্বর্তীকালীন জামিন দেন। তিনি জামিন পেয়ে মুক্তিও পেয়েছেন।

মামলার এজাহার থেকে জানা গেছে,আবদুর রহমান বদি জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন। এ ছাড়া অবৈধভাবে অর্জিত সম্পদের বৈধতা দেখানোর জন্য কম মূল্যে সম্পদ ক্রয় দেখিয়ে এক কোটি ৯৮ লাখ তিন হাজার ৩৭৫ টাকা বেশি মূল্যে বিক্রি দেখিয়েছেন। এসব অভিযোগে দুদকের উপপরিচালক মো. আবদুস সোবহান রমনা থানায় ২০১৪ সালের ২১ আগস্ট মামলা করেন।

এ ঘটনায় গত বছরের ৭ মে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মঞ্জিল মোর্শেদ ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে আবদুর রহমান বদির বিরুদ্ধে ছয় কোটি ৩৩ লাখ ৯৪২ টাকার অবৈধ সম্পদের তথ্য তুলে ধরা হয়েছে। এর মধ্যে বলা হয়েছে তিনি দুদকের কাছে তিন কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ২৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

পাঠকের মতামত

যেভাবে ভুয়া জন্মসনদ এনআইডি ও পাসপোর্ট পাচ্ছে রোহিঙ্গা ও দাগি আসামিরা

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সাদিয়া সুলতানা সাথি। পেশায় গৃহিণী। বিদেশ যাওয়ার কোনো স্বপ্ন নেই। নেই পাসপোর্টও। গৃহিণী ...

রাঙ্গামাটিতে স্পিডবোটে সন্তান প্রসব, ১০ হাজার টাকা পুরস্কার ও আজীবন যাতায়াত ফ্রি

গত রবিবার (২৫ ফেব্রুয়ারী) কাপ্তাই হ্রদে স্পিডবোটে এক শিশুর জন্ম হয়েছে। এঘটনায় ওই মা-শিশুর আজীবন ...