প্রকাশিত: ০৪/০৪/২০১৮ ৭:৫৪ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৩৭ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
উখিয়া-টেকনাফের সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাণানাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. আলীর দুই ছেলে মাহবুব মোরশেদ ও তারেক মো. রনি এ হুমকি দেন। টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের পরিত্যক্ত ভবন জবরদখল করতে না পেরে তারা এ হুমকি দেন বলে অভিযোগ করেন এমপি বদি।

পরিবর্তন ডটকমকে তিনি বলেন, গত ১ এপ্রিল দীর্ঘ ৪৭ বছর পরে হ্নীলা ইউনিয়ন পরিষদের নতুন ভবন উদ্বোধন করেন। এমপি বদির অনুরোধে এই ভবন নির্মাণের জন্য কোটি টাকা মূল্যের জায়গা দান করেছিলেন স্থানীয় প্রবীণ আওয়ামী লীগ নেতা সাবেক মেম্বার সালেহ আহমদ।

এমপি বদি জানান, পরিষদের নতুন ভবনের জমিদাতা সাবেক ইউপি সদস্য সালেহ আহমদকে ইউনিয়ন পরিষদের পরিত্যক্ত ভবনটি লিজ হিসেবে দেয়ার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সকল সদস্যদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হয়।

এমপি বদি দাবি করেন, ইউনিয়ন পরিষদের সিদ্ধান্ত তোয়াক্কা না করে সাবেক এমপি অধ্যাপক আলীর ছেলে মাহবুব মোরশেদ হ্নীলা উচ্চ বিদ্যালয়ের জন্য আবাসিক ছাত্রাবাস করার নামে ভবনটি জবরদখল করার পাঁয়তারা করেন।

কিন্তু সরকারি ভবন দখলের পরিকল্পনা বাস্তবায়ন করতে না পেরে তাকে নিয়ে সাবেক এমপির ছেলে ‘চিহ্নিত ভূমিদস্যু’ মাহবুব মোরশেদ ও রনিসহ তাদের কয়েকজন অনুসারী নানা অপপ্রচার শুরু করেন বলে অভিযোগ করেন তিনি।

এমপি বদি বলেন, গত কয়েকদিন যাবৎ তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে ও আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সেই সঙ্গে তাকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকিও দেয়া হয়েছে।

হ্নীলা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন জানান, সাবেক এমপি অধ্যাপক আলীর অনুরোধেই হ্নীলা ইউনিয়ন পরিষদের নতুন ভবন নির্মাণের জন্য জমি দিতে রাজি হন সাবেক মেম্বার সালেহ আহমদ। অধ্যাপক আলীও এই পরিত্যক্ত ভবনটি সালেহ আহমদকে লিজ দেয়ার অনুরোধ করেন।

তিনি দাবি করেন, ইউনিয়ন পরিষদের সকলের সিদ্ধান্ত মতে আইন অনুসারে সালেহ আহমদকে পুরাতন পরিত্যক্ত ভবনটি লিজ দেয়ার প্রক্রিয়া শুরু হয়। এই ঘটনায় উখিয়া-টেকনাফের এমপি বদিকে নিয়ে যে অপপ্রচার চালানো হচ্ছে তা খুবই দুঃখজনক।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে সাবেক এমপি-পুত্র মাহবুব মোরশেদ বলেন, স্থানীয়ভাবে পরিত্যক্ত ভবনটি স্কুলের জন্য ব্যবহারের পরিকল্পনা ছিল ঠিক। কিন্তু সাবেক ইউপি সদস্যকে বরাদ্দ দেয়ায় তারা ক্ষুব্ধ হয়েছেন।

এমপি বদিকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার কথা স্বীকার করলেও প্রাণনাশের হুমকি দেয়ার বিষয়টি অস্বীকার করেছেন তিনি।

আওয়ামী লীগের দায়িত্বশীল নেতার ছেলে হয়ে সরকারদলীয় এমপিকে নিয়ে অপপ্রচার কেন- জানতে চাইলে মাহবুব মোরশেদ বলেন, তিনি হ্নীলা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি। তাই তিনি ক্ষোভ থেকে এই স্ট্যাটাস দিয়েছেন।

উল্লেখ্য, বিগত সময়ে সাবেক এমপি-পুত্র মাহবুব মোরশেদ ও রনিসহ তাদের সহযোগীদের বিরুদ্ধে হ্নীলায় কলেজের নামে জায়গা দখল, মাজারের জায়গা নিয়ে গরুর খামার বানানো এবং সওজের জায়গা দখলের অভিযোগ রয়েছে।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) রঞ্জিত বড়ুয়া জানান, সংসদ সদস্য আবদুর রহমান বদিকে প্রাণনাশের হুমকির বিষয়টি তিনি নিজেই মৌখিকভাবে জানিয়েছেন। হুমকিদাতাদের ধরতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

সুত্র- পরিবর্তন ডটকম।

পাঠকের মতামত

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...

গহীন পাহাড়ে কঠোর প্রশিক্ষণ, যা বললেন কুকি চিনের আকিম বম

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত নারী শাখার বান্দরবান সদর ও ...