উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬/১০/২০২২ ৮:৫৪ পিএম

ভোলায় এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপার (এসপি) হয়ে দায়িত্ব পালন করেছে ইফরাত জাহান ইশান নামের নবম শ্রেণির এক ছাত্রী। ইফরাত ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও ভোলা পৌর ২ নম্বর ওয়ার্ডের ইসমাইল হোসেন সিকদারের মেয়ে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল ডিলড্রেনস টাস্কফোর্সের (এনসিটিএফ) আয়োজনে পুলিশ সুপার কার্যালয়ে তার হাতে দায়িত্ব তুলে দেন পুলিশ সুপার সাইফুল ইসলাম।

এর আগে ভোলা পুলিশ সুপার সাইফুল ইসলাম শিক্ষার্থী ইশানকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে এক ঘণ্টার জন্য পুলিশ সুপারের দায়িত্ব পালনে তাকে সহযোগিতা করেন।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

পুলিশ সুপারের দায়িত্ব পেয়ে শিশু অধিকার সুরক্ষা, নিরাপত্তা, সমাজের সব ক্ষেত্রে নারীদের সমান অধিকার, নির্যাতনের শিকার নারীদের ন্যায়বিচার নিশ্চিত ও নারীরা যাতে নির্যাতনের শিকার না হন সেজন্য সুপারিশ করেছে ইফরাত জাহান।

পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, ভোলা জেলা নারী ও শিশু বান্ধব রাখতে ভোলা জেলা পুলিশ বদ্ধপরিকর। তিনি বলেন, আমরা ভোলা জেলার সার্বিক আইনশৃঙ্খলা নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপন, বিট পুলিশিং সভা, স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং, নারী ও শিশু হেল্প ডেস্কসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি, যা আজকের প্রতিকী পুলিশ সুপারও প্রস্তাবনা দিয়েছেন। তিনি শিশু কিশোরদের এ ধরনের কার্যক্রমকে সাধুবাদ জানান।

পাঠকের মতামত

মাতৃভূমি রক্ষায় প্রতিটি সদস্য আত্মত্যাগের জন্য সদা প্রস্তুত: কক্সবাজারে সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, সেনাবাহিনীর প্রতিটি সদস্য সততা-নিষ্ঠার সঙ্গে দেশের ...

রোহিঙ্গা ইস্যুকে বিস্মৃত সংকট হতে দেবে না যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্রের সফররত জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জুলিয়েটা ভালস নোয়েস বলেছেন, তার ...