প্রকাশিত: ০১/০৯/২০১৬ ৭:৫৯ এএম , আপডেট: ০১/০৯/২০১৬ ৮:১২ এএম

উখিয়া নিউজ ডটকম::

কক্সবাজার-উখিয়া-টেকনাফ সড়কের চলাচলকারী যাত্রীবাহি বাস মালিক সমিতির অব্যবস্থাপনার কারণে উখিয়ার অসংখ্য যাত্রী প্রতিনিয়ত দূভোর্গের শিকার হচ্ছে। নিয়ম অনুযায়ী সড়কের প্রায় প্রতিটি বাস স্টেশনে যাত্রীদের সুবিধার্থে টিকেট কাউন্টার ও বাস দাড়াঁনোর কথা থাকলেও এসড়কে হ্নীলা থেকে কক্সবাজারের লিংক রোড পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটারের মধ্যে কোন বাস ষ্টপেজ ও কাউন্টার নেই। এতে সাধারণ যাত্রীদের চরম ভাবে হয়রানির শিকার হতে হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

উখিয়া কলেজের অধ্যাপক তহিদুল আলম তহিদ বলেন, সাম্প্রতিক বছর গুলোতে কক্সবাজার বাস ও মিনিবাস মালিক সমিতি এক তরফা ভাবে তাদের ইচ্ছামতে সড়কে যাত্রী পরিবহন ব্যবস্থা নিয়ন্ত্রণ করে আসছে। এতে উখিয়া উপজেলার ও টেকনাফ উপজেলায় বিভিন্ন স্থানে যাত্রীদের চরম দুভোর্গে পড়তে হচ্ছে। টেকনাফ কলেজের অধ্যাপক মোঃ আলমগীর বলেন, প্রতিদিন উখিয়া থেকে টেকনাফে পেশাগত কারণে যাতায়াত করতে হয়। কিন্তু উখিয়ার কোথাও বাস কাউন্টার ও স্টপেজ না থাকায় চরম দুর্ভোগ মাথায় নিয়ে সময় ক্ষেপন করে কলেজে যাতায়াত করতে হয়।

টেকনাফ থেকে উখিয়া আসতে পুরো কক্সবাজারের ভাড়া দিতে হয়। টেকনাফের বাসিন্দা উখিয়া সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার ফরিদ আহমদ বলেন, সম্প্রতি কক্সবাজার বাস ও মিনিবাস মালিক সমিতি তাদের ইচ্ছামতে কাউন্টার ও ষ্টপেজ বন্ধ করে দেওয়ায় চরম হয়রানির মধ্যে পড়তে হয়েছে। ইতিপূর্বে উখিয়া সদর সহ বিভিন্ন স্থানে কাউন্টার ও স্টপেজ থাকলেও বর্তমানে সেগুলো উঠিয়ে নেওয়ায় অসংখ্য যাত্রীদের সময় ও আর্থিক ভাবে কষ্ট পেতে হচ্ছে। তদ্রুপ উখিয়া থেকে প্রতিদিন অসংখ্য সাধারণ যাত্রী, সরকারি-বেসরকারি কর্মচারী, স্কুল, কলেজ, মাদ্রাসা শিক্ষক ও শিক্ষার্থীরা সময়মত যানবাহনের অভাবে নিয়মিত অফিস ও স্কুল কলেজ করতে পারছে না বলে জানা গেছে। কারণ কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত সরাসরি বাস গুলো চলাচল করলেও পথিমধ্যে কোন ‍ৃযাত্রী উঠায় না। উক্ত সাধারণ ও পেশা জীবিদের দাবী সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে অবিলম্বে উখিয়ার মরিচ্যা, কোটবাজার, উখিয়া সদর, পালংখালী ও হোইয়াক্যং এ বাস কাউন্টার ও স্টপেজ চালু করা হোক।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...