প্রকাশিত: ১১/১০/২০১৬ ৭:২৭ এএম

উখিয়া নিউজ ডটকম::

উখিয়ায় চালের দাম কেজি প্রতি ৫/৬ টাকা বেড়ে যাওয়ার কারণে হতদরিদ্র পরিবারগুলোর নাবিশ্বাসে উঠেছে। এমতাবস্থায় ১০টাকা কেজি চাল বিতরণ কার্যক্রম শুরু হলে চরম আর্থিক দৈন্যদশায় বিপর্যস্ত ছিন্নমূল গরীব পরিবারগুলোর জন্য অনেকটা উপকারে আসলেও উক্ত প্রকল্প বাস্তবায়ন না হওয়ায় স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের যথাযথ কার্যকরী পদক্ষেপ গ্রহণে আন্তরিকতার অভাবকে দায়ী করেছেন এলাকার বৃহত্তর গরীব জনসাধারণ।
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়নে সারা দেশে ১০ টাকা কেজি চাল বিতরণে কর্মসূচী বাস্তবায়ন করলেও এ উপজেলায় উক্ত প্রকল্প শুরু করার নির্দেশ আসার একমাস পার হয়ে গেলেও তা বাস্তবায়ন না হওয়ায় গরীব জনসাধারণের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ছিন্নমূল হতদরিদ্র পরিবারের দাবী অস্থির চালের বাজারে স্বস্তি ফিরিয়ে আনতে এ মূহুর্তে দরকার ১০ টাকা কেজি চাল বিতরণ কর্মসূচী বাস্তবায়ন করা।
এব্যাপারে উপজেলা খাদ্য কর্মকর্তা সুনীল দত্ত জানান, বার বার তাগিদ দেওয়ার সত্ত্বেও স্থানীয় জনপ্রতিনিধিরা উপকার ভোগীদের তালিকা প্রদান করেনি। যে কারণে ডিলার নিয়োগ দেওয়া সম্ভব হচ্ছে না। জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী জানান, এলাকার হতদরিদ্র পরিবারের তালিকা করার জন্য ইউপি সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে। তাদের প্রদত্ত তালিকা যথাযথ ভাবে করা হয়েছে কিনা তা যাচাই বাছাই করতে বিলম্ব হওয়ায় প্রণীত তালিকা উপজেলা প্রশাসনে জমা দেওয়া সম্ভব হচ্ছে না। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন জানান, যতদ্রুত সম্ভব ১০ টাকা কেজি চাল বিতরণ কর্মসূচী শুরু করা হবে।

পাঠকের মতামত

উখিয়ায় সরকারি লোগো লাগানো গাড়ি থেকে ৭ লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার ৪

কক্সবাজার মেরিন ড্রাইভ হতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত আত্মসমর্পণকৃত ইয়াবাকারবারি আবদুল আমিন (৪০) কে তার ৩ ...