প্রকাশিত: ০৭/০৪/২০১৮ ৫:৫০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:২৯ এএম

আবদুল্লাহ আল আজিজ::
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের দেওয়া ত্রাণ সামগ্রী আত্মসাৎ করার অভিযোগে তিন জনকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে উখিয়ার কুতুপালং বাজারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের একজনকে এক মাসের ও দুই জনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আটক ও সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, কুতুপালং গ্রামের রশিদ আহমদের ছেলে আলী আকবর (৪০), চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকার আবুল কাশেমের ছেলে মিজান (৩০) ও রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের রাবেতা এলাকার মীর কাশেমের ছেলে শহিদ উল্লাহ (৩০)।

র‌্যাব-০৭ এর কক্সবাজার কার্যালয়ের কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা জানতে পারেন যে, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে কিছু ত্রাণ সামগ্রী কৌশলে আত্মসাৎ করে একটি অসাধু চক্র। পরে ট্রাকে করে অন্য জায়গায় নিয়ে যাওয়ার সময় অভিযান চালিয়ে তিন জনকে আটক করে র‌্যাব।

পরে উখিয়ার সহকারী কমিশনার (ভূমি) মো. একরামুল ছিদ্দিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আলী আকবরকে এক মাসের, মিজান ও শহিদ উল্লাকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

এসময় ৫০০০ কেজি চালসহ ট্রাকটি জব্দ করা হয়। উদ্ধারকৃত চাল উখিয়া সেনাবাহিনীর ত্রাণ ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...