প্রকাশিত: ২৬/০৯/২০১৬ ৭:৩১ এএম

ফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ায় ইনানীতে সংঘটিত ট্রিপল মার্ডার ঘটনায় উখিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন দুর্জয়কে ষড়যন্ত্রমূলক ভাবে মামলায় আসামী করায় ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও যুবলীগের মধ্যে চরম অসন্তোষ সহ উত্তপ্ত বিরাজ করছে। এমনকি ওই মামলায় দুর্জয়ের আরও দু’ভাইকে আসামী করা হয়। এ নিয়ে থানা পুলিশের বিরুদ্ধে মিশ্রপ্রতিক্রিয়া সহ ক্ষোভ প্রকাশ করেছেন যুবলীগের নেতৃবৃন্দরা। ক্ষোভের বহি:প্রকাশের অংশ হিসাবে কামাল হোসেন দুর্জয়কে হয়রানী মূলক মামলা থেকে অব্যাহতিক দেওয়ার দাবীতে  সোমবার বিকেলে মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে যুবলীগ।

জানা যায়, গত ১০ সেপ্টেম্বর ইনানী লা-বেলা রির্সোটের সামনে ইয়াবা পাচার নিয়ে সংঘটিত ঘটনায় ৩জন ঘটনাস্থলে নিহত হয়। উক্ত ঘটনায় উখিয়া থানার এসআই পার্থ প্রতিম দেব বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। যার মামলা নং- ১১তারিখ ১০/০৯/২০১৬ইং। ধারা- ২৭৯/৩০৪(খ)দ:বি। অভিযোগে প্রকাশ ওই মামলায় জালিয়াপালং ইউনিয়নের মনখালী গ্রামের ছিদ্দিক মেম্বারের ছেলে ও উখিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন দুর্জয় সহ তার আরও দু’ভাইকে আসামী করা হয়েছে।

কামাল হোসেন দুর্জয় সাংবাদিকদের বলেন, ওই দিন ঘটনার সম্পর্কে তিনি কিছুই জানে না। এর পরেও তাকে পরিকল্পিত ভাবে মামলায় জড়ানো হয়েছে।

এদিকে উখিয়া যুবলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ যুবলীগ উখিয়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন দুর্জয়কে হয়রানী করার উদ্দেশ্যে ষড়যন্ত্র মূলক একটি মামলায় আসামী করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন যুবলীগের নেতৃবৃন্দরা। উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ ও সাধারণ সম্পাদক ইমাম হোসেন সংবাদ পত্রে প্রেরিত এক বিবৃতিতে বলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন দুর্জয়কে একটি মহল সু-পরিকল্পিত ভাবে মামলায় আসামী করে হয়রানী করা হচ্ছে। অথচ গত ১০ সেপ্টেম্বর ইনানীতে সংগঠিত ঘটনায় কোন ভাবে জড়িত ছিল না। আমরা মনে করি জালিয়াপালং ইউনিয়নের যুবলীগের সাংগঠনিক কার্যক্রম দূর্বল করার জন্য বিএনপি – জামায়াতের কতিপয় নেতার ইন্দনে ইনানী পুলিশ ফাড়ির দায়িত্ব প্রাপ্ত আইসি সাইদ মোহাম্মদ আরিফ প্রতিহিংসা পরায়ণ হয়ে ওই মামলায় তাকে জড়ানো হয়েছে।

উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন, উখিয়া যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন দুর্জয়কে মিথ্যা মামলায় আসামী করায় তীব্র নিন্দা জানিয়েছেন। উখিয়া যুবলীগের সভাপতি মজিবুল হক আজাদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, জালিয়াপালং ইউনিয়ন যুবলীগের আহবায়ক ফজলুল কাদের যুগ্ন আহবায়ক ছৈয়দ উল্লাহ, রবিউল হাসান, আব্দুল মুবিন এবং রাজাপালং ইউনিয়ন, হলদিয়াপালং ইউনিয়ন, রতœাপালং ইউনিয়ন ও পালং খালী ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ । বিবৃতি দাতারা অবিলম্বে যুবলীগ নেতা কামাল হোসেন কে ষড়যন্ত্র মূলক মামলা থেকে অব্যাহতি দেওয়ার জন্য পুলিশ সুপারের নিকট জোর দাবী জানিয়েছেন। অন্যথায় বৃহত্তর কর্মসূচি ঘোষনা করা হবে।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...