প্রকাশিত: ০৬/০২/২০১৭ ৯:০৮ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
সরকার খাদ্য ঘাটতি মোকাবেলায় কৃষকদের আর্থসামাজিক উন্নয়নের জন্য রবি শস্য উৎপাদনে অধিকতর গুরুত্ব যে রাবার ড্যাম স্থাপন করছেন তা ভেস্তে চলেছে।

উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের পাগলির বিল সিকদার পাড়া খালের উপর বাস্তবায়িত রাবার ড্যামে এখন পরিবেশও স্বাস্থ্য পরিপন্থি তামাক চাষ করা হয়েছে। উফশী চাষাবাদে পানি সরবরাহ নিয়ে দৃিশ্চন্তায় পড়েছে কৃষকসমাজ। এ নিয়ে এলাকায় কৃষকদের মাঝে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

গতকাল রবিবার সিকদার পাড়া পানি ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার কাছে একটি অভিযোগ করেছে স্কীম ম্যানেজার। স্থানীয়রা জানান, রাবার ড্যামের পানিতে তামাক চাষ নিয়ম না থাকলেও কিছু অসাধু লোক তা মানছেনা।

একাধিক স্বীকার করে বলেন, তামাক চাষের কারণে বোরো উৎপাদন ব্যাহত হওয়ার আশংকা দেখা দিয়েছে। যারা অবৈধ ভাবে তামাক চাষ করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হউক।

এ ব্যাপারে হলদিয়াপালং ইউনিয়নের কৃষি উপসহকারি শাহজাহানের তামাক চাষের ব্যাপারে জানতে চাইলে তিনি অস্বিকার করেন।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...