প্রকাশিত: ২৫/১০/২০১৬ ৭:৫৩ পিএম , আপডেট: ২৫/১০/২০১৬ ৭:৫৭ পিএম

bodiবিশেষ প্রতিবেদক::

উখিয়া ও টেকনাফ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদি বলেছেন, সরকারী উন্নয়ন কর্তব্য কাজে অবহেলাকারী সংশ্লিষ্ঠ কর্মকর্তা, কর্মচারী ও ইয়াবা সহ মাদক পাচারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। যথা সময়ে সরকারী ও বেসরকারী উন্নয়ন কর্মকান্ড শতভাগ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ঠ কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের আন্তরিক হয়ে কাজ করতে হবে।  মঙ্গলবার উখিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক চোরাচালান প্রতিরোধ, আইন শৃংখলা উন্নয়ন ও মাসিক উন্নয়ন সম্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক চোরাচালান প্রতিরোধ ও আইন শৃংখালা উন্নয়ন সভা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি সংসদ সদস্য আব্দুর রহমান বদি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও অন্যান্য জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে বলেন, আপনারা সর্বোচ্চ নিরপক্ষতা বজায় রেখে সংশ্লিষ্ঠ এলাকায় কারা ইয়াবা পাচারের সাথে জড়িত এবং কারা ইয়াবা সহ মাদক পাচারকরে অবৈধ অর্থ বিত্তের মালিক হয়েছে তাদের তালিকা করে থানা ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দিতে হবে। ইউএনও এবং উখিয়া থানার ওসিকে এসব তালিকা নিয়ে দুর্নীতি দমন কমিশন সহ সরকারের সংশ্লিষ্ঠ দপ্তরে প্রেরণের জন্য বলেন। এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে যে কোন মূল্যে ইয়াবা, মাদক পাচারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেন তিনি।

পরবর্তীতে দুপুর ১টার দিকে একই স্থানে উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ছেনুয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক উন্নয়ন সম্বময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি সংসদ সদস্য আব্দুর রহমান বদি বলেন, ভিজিডি, ভিজিএফ সহ দুঃস্থ মানুষরা যাতে সঠিক ভাবে উপকারভোগীর তালিকায় স্থান পায় সে দিকে সকলকে সকল ধরনের অনিয়ম পরিহার করে স্বচ্ছভাবে কাজ করতে হবে। সরকারের এডিপি, কাবিখা, কাবিটা, টিআর, জিআর সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে বরাদ্ধকৃত অর্থের সঠিক ও যথা সময়ে প্রকল্প কাজ বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন তিনি। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের, সহকারী কমিশনার (ভূমি) নুরুদ্দিন মোঃ শিবলি নোমান, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাক্তার আব্দুল মাবুদ, উপজেলা কৃষি অফিসার শরিফুল ইসলাম, আওয়ামীলীগ নেতা আদিল চৌধুরী, উখিয়া কলেজ অধ্যক্ষ ফজলুল করিম, ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, ইউপি চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, ইউপি চেয়ারম্যান খায়রুল আলম, উখিয়া প্রেস ক্লাব সভাপতি রফিকুল ইসলাম, বন রেঞ্জ কর্মকর্তা মনিরুল ইসলাম সহ বিভাগীয় সকল কর্মকর্তা, বিজিবি ও আনসার ভিডিপি প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

যেভাবে ভুয়া জন্মসনদ এনআইডি ও পাসপোর্ট পাচ্ছে রোহিঙ্গা ও দাগি আসামিরা

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সাদিয়া সুলতানা সাথি। পেশায় গৃহিণী। বিদেশ যাওয়ার কোনো স্বপ্ন নেই। নেই পাসপোর্টও। গৃহিণী ...

রাঙ্গামাটিতে স্পিডবোটে সন্তান প্রসব, ১০ হাজার টাকা পুরস্কার ও আজীবন যাতায়াত ফ্রি

গত রবিবার (২৫ ফেব্রুয়ারী) কাপ্তাই হ্রদে স্পিডবোটে এক শিশুর জন্ম হয়েছে। এঘটনায় ওই মা-শিশুর আজীবন ...