স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬/০২/২০২৪ ৩:৫৯ পিএম , আপডেট: ২৬/০২/২০২৪ ৪:০০ পিএম

উখিয়ার সোনাইছড়ি খেলার মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে অভিনব কায়দায় চলছে চাঁদাবাজি। এ নিয়ে সর্বত্র চলছে সমালোচনা।

সরজমিনে গিয়ে দেখা যায় খেলার মাঠের বিভিন্ন প্রবেশ পথে বাঁশ দিয়ে আটকে দেয়া হয়েছে। বসানো হয়েছে টিকিট কাউন্টার।

ভুক্তভোগীরা জানান, গাড়ি পার্কিংয়ের নামে ২০ থেকে ৩০ টাকা নেয়া হয়। পরবর্তী গেইটে এসে টিকিটের জন্য দিতে হয় ৩০ টাকা। পরবর্তীতে সেমি ফাইনাল ও ফাইনাল খেলা দেখতে টিকিটে মার্কার কলম দিয়ে ৫০ টাকা লিখে আদায় করে নিচ্ছে ৫০ টাকা।

সূত্র জানায়, খেলার মাঠে ভ্রাম্যমাণ দোকান বসেছে। নিয়মিত এসব দোকান থেকে নেয়া হচ্ছে মোটা অংকের টাকা। এছাড়া মাঠের একাংশে বসে খেলা দেখার সুবিধার্থে চেয়ারের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু সেই চেয়ারে বসে খেলা দেখতে হলেও দিতে হচ্ছে ৫০ থেকে ১০০ টাকা।

সম্প্রতি খেলায় বুঝাপড়া না হওয়ার কক্সবাজার ও টেকনাফ এই দুই দলের মধ্যে খেলা শেষে মারামারির ঘটনাও ঘটেছে বলে জানান স্থানীয়রা।

সুশীল সমাজের নেতৃবৃন্দ জানান, যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। সোনাইছড়ি খেলার মাঠে প্রতি বছর টুর্নামেন্ট আয়োজন করলেও কোনো সময় সমালোচনা হয়নি। কিন্তু এবছর টিকিটের মূল্যের পাশাপাশি গাড়ি পার্কিংয়ের নামে টাকা নেয়া হচ্ছে এমনটা শুনেছি। এছাড়া সেমি ফাইনাল থেকে টিকিটের মূল্য ৫০ টাকা নেয়া হচ্ছে বলে জেনেছি। যেটা আসলে কাম্য নয়।

খেলা পরিচলানার সঙ্গে সম্পৃক্ত ও স্থানীয় লোকজন বলেন, প্রতিটি খেলা পরিচালনার জন্য অনেক টাকার প্রয়োজন। তাই টিকিট নেয়া হচ্ছে। তবে গাড়ি পার্কিংয়ের বিষয়ে এবং টিকিটের মূল্য অতিরিক্ত কেন, এমন প্রশ্নের জবাবে তারা কিছু বলতে রাজি হয়নি।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...