প্রকাশিত: ১৭/০৭/২০১৬ ৯:১৪ পিএম
উখিয়া নিউজ ডেস্ক::
yaba‘ব্যাপক অভিযান চালিয়েও মাদকের ভয়াবহ বিস্তার রোধ করা যাচ্ছে না। তাই আমরা এখন অভিযান চালানোর পাশাপাশি মাদকের ভোক্তা কমানোর ওপর বিশেষভাবে নজর দিয়েছি। সচেতনতা সৃষ্টিতে যা যা করতে হয় আমরা করে যাচ্ছি। একদিকে মাদক চোরাচালানিদের ধরতে অভিযান চলবে, অন্যদিকে মাদকাসক্তদের সংখ্যা কমানোর জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে।’ মাদকের বিস্তার রোধে নতুন এই পরিকল্পনার কথা জানালেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান। মাদকের মধ্যে ইয়াবাই এখন যুবসমাজকে বেশি ক্ষতিগ্রস্ত করছে বলে জানান তিনি।
মো. ফজলুর রহমান জানান, চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মাদকবিরোধী কমিটি গঠন করা হচ্ছে বলে জানিয়ে মো. ফজলুর রহমান বলেন, ইয়াবা চোরাচালানকারী এবং এদের অর্থদাতাদের নতুন তালিকা করা হচ্ছে।’ তালিকা অনুযায়ী কাউকেই ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি। যত বড় ক্ষমতাধর হোক না কেন মাদকের সাথে কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলেই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
মাদকের বিস্তার রোধে মাদকবিরোধী আইন সংশোধনের কয়েকটি সুপারিশ ইতিমধ্যে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত পরিচালক। মাদক চোরাচালান রোধে আইন-শৃঙ্খলা বাহিনীগুলোর সাথে সমন্বয়হীনতার অভিযোগ অস্বীকার করে মো. ফজলুর রহমান বলেন, ‘আমাদের আন্তঃসম্পর্ক খুবই ভালো এবং আমরা অন্যান্য দফতরগুলো থেকে চাহিদা মোতাবেক সহযোগিতা পাই।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...