প্রকাশিত: ১৯/০৫/২০১৭ ৮:৩৯ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৬:০০ পিএম

নিউজ ডেস্ক::
ইসলামী ব্যাংকের জাকাত ফান্ড নিয়ে পরিচালনা পর্ষদের সিদ্ধান্তকে কেন্দ্র ব্যাংকটির চেয়ারম্যান আরাস্তু খানকে ডেকে পাঠিয়েছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা।

১৮ মে বৃহস্পতিবার ব্যাংকটির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন আরাস্তু খান।

তিনি বলেন, ব্যাংকের ভাইস-চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলম পারভেজ গণমাধ্যমকে জাকাত ফান্ড নিয়ে অসত্য ও বিভ্রান্তকর সংবাদ দিয়েছেন। এ কারণে বুধবার প্রধানমন্ত্রী আমাকে ডেকেছিলেন। প্রায় ৪০ মিনিট প্রধানমন্ত্রীর সঙ্গে এই বিষয়ে কথা হয়েছে বলেও জানান।

তিনি আরও বলেন, বিভিন্ন গণমাধ্যমে ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের বরাত দিয়ে প্রধানমন্ত্রীর জাকাত ফান্ডে টাকা দেওয়ার বিষয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা সত্য নয়।

ব্যাংকের জাকাত ফান্ডের ৪৫০ কোটি টাকা প্রধানমন্ত্রীর জাকাত ফান্ডে দেওয়ার কোনও সিদ্ধান্ত বোর্ড সভায় গৃহীত হয়নি উল্লেখ করে আরাস্তু খান বলেন, ব্যাংকের ১৯ কোটি টাকার শিক্ষাবৃত্তিপ্রাপ্ত সুবিধাভোগীদের বিষয়ে খতিয়ে দেখা এবং সিএসআর সুবিধাভোগীদের তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানোর বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। আসন্ন রমজানে সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ব্যাংকের ১৩ কোটি টাকার ইফতার বিতরণের সিদ্ধান্তও হয়নি।

আরাস্তু খান উল্লেখ করেন, ব্যাংকের ভাইস-চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলম পারভেজ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভিত্তিহীন তথ্য সংবাদ মাধ্যমে দিয়েছেন। তিনি বলেন, ইসলামী ব্যাংকের জাকাত ফান্ডে আছেই মাত্র ২৮ কোটি টাকার মতো। অথচ গণমাধ্যমে লেখা হয়েছে, প্রধানমন্ত্রীর জাকাত ফান্ডে দেওয়া হবে ৪৫০ কোটি টাকা।

এই ঘটনায় প্রধানমন্ত্রী আমার কাছে জানতে চান যে, এই ধরনের সিদ্ধান্ত বোর্ড কেন নিলো? আমি প্রধানমন্ত্রীকে বলেছি, আসলে এই বছরে ইসলামী ব্যাংক ৪৫০ কোটি টাকা নিট প্রফিট করেছে। জাকাত ফান্ডের বিষয়ে ওই পর্ষদে কোনও সিদ্ধান্তই হয়নি।

উল্লেখ্য, গত ১১ মে বৃহস্পতিবার নিজের ফেসবুক টাইমলাইনে দেওয়া এক স্ট্যাটাসে সৈয়দ আহসানুল আলম পারভেজ লিখেছেন, অশুভ শক্তি ইশারায় আমার শত চেষ্টার পরেও রাষ্ট্রবিরোধী শক্তি পুনর্বাসিত হয়েছে। জাতির পিতার খুনিদের সঙ্গে সংশ্লিষ্টরা ফিরে আসছেন নেতৃত্বে।

পাঠকের মতামত

চাকরি ছাড়লেন ৬ বিসিএস ক্যাডার

চাকরি ছেড়েছেন বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ক্যাডারে নিয়োগ পাওয়া ৬ কর্মকর্তা। এসব কর্মকর্তার বেশিরভাগই শিক্ষা ...

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছেন মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী থান সুই। ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিমসটেক ...

সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

আবহাওয়া অধিদপ্তর আগামী সপ্তাহজুড়ে সারাদেশে বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে। সেই সঙ্গে সপ্তাহজুড়ে বৃষ্টির ...