প্রকাশিত: ১২/১২/২০১৬ ৮:৫২ পিএম

সেলিম উদ্দিন, ঈদগাঁও ::

কক্সবাজার সদর উপজেলার ইসলামপুরে ক্রিকেট টুর্ণামেন্টে তুচ্ছ ঘটনার জের ধরে স্থানীয় শিক্ষক ও ক্রীড়া সংগঠক ছৈয়দ করিম (৩৬) কে  পিঠিয়ে রক্তাক্ত ও জখম করা হয়েছে। সে বর্ণিত ইউনিয়নের ফুলছড়ি নতুন অফিস গ্রামের আমির হামজার পুত্র এবং নাপিতখালী উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া শিক্ষক ও বাশকাটা ক্রীড়া সংস্থার সভাপতি বলে জানা গেছে। সোমবার ১২ ডিসেম্বর বিকেলে সাড়ে ৩ টার সময় ইউনিয়নের বাশকাটা মাদ্রাসা মাঠে ঘটে এ ঘটনা। খবর পেয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মহিউদ্দিন হামলায় অভিযুক্ত ২ জনকে আটক করেছেন। তারা হলেন উত্তর নাপিতখালী বাশকাটা গ্রামের ছৈয়দ নূরের পুত্র ওমর আলী (৪২) ও নুরুল কবির (৩৮)। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। হামলার প্রতিবাদে তাৎক্ষনিক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা।

স্থানীয়দের বরাদ দিয়ে জানা গেছে, বাশকাটা মাদ্রাসা মাঠে স্থানীয় তরুণদের উদ্যোগে সোমবার বিকেলে ক্রিকেট খেলা চলছিল। এসময় ক্রিকেটের স্ট্যাম্প ছুড়ে ফেলে খেলা বন্ধ করার জন্য হুমকি দেয় একই এলাকার মনির আহমদের পুত্র কলিমুল্লাহ। বিষয়টি খেলা আয়োজকরা তাৎক্ষনিক বাশকাটা ক্রীড়া সংস্থার সভাপতি মাষ্টার ছৈয়দ করিমকে অবহিত করলে তিনি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চালায়। একপর্যায়ে তিনি মাঠ থেকে লোকজনকে সরে যেতে বললে স্থানীয় ওমর আলীর পুত্র জুবায়ের, রহিম, শহিদু, ও পুতিয়া প্রতিবাদ করে তার উপর লাঠি সোটা নিয়ে হামলা চালায়। এতে সে রক্তাক্ত ও গুরুত্বর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করান। বর্তমানে তার অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে। স্থানীয় ওয়ার্ড মেম্বার জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

একইদিন সন্ধ্যায় ছৈয়দ করিমের উপর হামলার প্রতিবাদে নতুন অফিস বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মিছিলোত্তর সমাশে বক্তব্য রাখেন কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগ উপ দপ্তর সম্পাদক মো: শরিফ, ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শাহাজাহান চৌধুরী, সহ সভাপতি ফরিদুল ইসলাম দাদা, সাংগঠনিক সম্পাদক আবদু শুক্কুর মেম্বার, অধ্যাপক আবদুল হামিদ, অধ্যাপক মো: কাসেম ও স্থানীয় ১ নং ওয়ার্ড মেম্বার জসিম উদ্দিন প্রমুখ। প্রতিবাদ সমাবেশে বক্তারা ছৈয়দ করিমের উপর ন্যাক্কারজনক হামলার ঘটনায দুষিদের গ্রেপ্তার পূর্বক শাস্তি দানের দাবী জানান।

পাঠকের মতামত

বরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত

দেশের প্রখ্যাত আলেমেদ্বীন ও মুফাসসিরে কোরআন মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পরিবারের সদস্যরা তাকে ...