প্রকাশিত: ০৬/০৮/২০১৭ ৯:২২ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:৩৬ পিএম

এম বশিরুল আলম, লামা ::
বান্দরবানে লামা উপজেলায় ভিজিডি ২০১৭-১৮ চক্রে উপকারভোগি দু:স্থ্য মহিলাদের সচেতনতা, জীবন দক্ষতা-উন্নয়ন ও আয় বর্ধনমূলক প্রশিক্ষন কর্মসুচী শুরু হয়েছে। রবিবার সকাল ১১ টায় লামা পাবলিক হলে এই প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী।

উপজেলা নিকর্বাহী অফিসার খিনওয়ান নু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ াতিথির বক্তব্যদেন, লামা প্রেসক্লাবের সভাপতি প্রিয়দর্শী বড়–য়া, লামা সদর ইউপি সদস্য মানিক বড়–য়া, তৈয়ুবা খাতুন ও আ: রহমান মনু। মহিলা বিষয়ক কর্মকর্তা সস্মিতা খীসার সঞ্চলনায় অনুষ্ঠানে ‘যোগাযোগ’ এনজিও’র নির্বাহী পরিচালক নাজনিন হ্যাপি ও বিয়ানমনি সোসাইটির নির্বাহী পরিচালক নাজনিন ইসলাম যৌথভাবে প্রবন্ধ উপস্থাপন করেন। বেসরকারি প্রতিষ্ঠান ‘যোগাযোগ’এর ব্যবস্থাপনায় দিন ব্যপী কর্মসূচীতে লামা সদর ইউনিয়নের প্রায় তিন শতাধিক উপকারভোগি নারী এই প্রশিক্ষণে অংশ নেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীর উন্নয়নে সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধিন দেশ ব্যাপি দু:স্থ্য মহিলাদেরকে ভিজিডি কর্মসূচীর আওতায় মাসে ৩০ কেজি করে চাল দিচ্ছেন। নারীদেরকে তাদেরকে সঞ্চয়ী করে তোলার পাশাপাশি কর্মদক্ষতার বিষয়ে প্রশিক্ষন দিয়ে যাচ্ছেন।

পাঠকের মতামত

বগি লাইনচ্যুত, কক্সবাজার-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ

চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী বিশেষ ট্রেনের (ঈদ স্পেশাল) ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে কক্সবাজার-চট্টগ্রাম রুটে ...