প্রকাশিত: ২০/০২/২০১৮ ১০:২৭ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৬:২১ এএম

উখিয়া নিউজ ডেস্ক::

রোহিঙ্গারা যাতে পাসপোর্ট করতে না পারে সে লক্ষে কঠোর পদক্ষেপ নিয়েছে পাসপোর্ট অধিদপ্তর। ইতোমধ্যে পাসপোর্টের জন্য আবেদন করা ২৫০টি পাসপোর্ট ফরম জব্দ করা হয়েছে।

আটক করা হয়েছে ১০জন রোহিঙ্গাকে। মঙ্গলবার বিকালে কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিস পরিদর্শন শেষে বাংলাদেশ পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান এসব তথ্য দেন।

তিনি বলেন, রোহিঙ্গারা যাতে শুধু কক্সবাজার থেকে নয়, দেশের কোন স্থান থেকে পাসপোর্ট করতে না পারে সেজন্য কঠোরতা অবলম্বন করছে পাসপোর্ট অধিদপ্তর। দেশের সকল পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করতে বিশেষ উদ্যোগ নেয়া হচ্ছে। পাসপোর্টের ফরম পূরণ করে দেয়ার জন্য হেল্পডেস্ক এবং প্রয়োজনীয় জনবল নিয়োগের জন্য প্রস্তাব করা হয়েছে।

এ পর্যন্ত ১০ লাখ ৭৩ হাজার রোহিঙ্গাদের বায়োমেট্টিক নিবন্ধন সম্পন্ন হয়েছে উল্লেখ করে মহাপরিচালক আরো বলেন, রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর জন্য পরিবারভিত্তিক এবং গ্রামভিত্তিক তালিকা তৈরি করা হচ্ছে।

তিনি কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে আসা লোকজনের সাথে কথা বলেন এবং কাগজপত্র যাচাই-বাছাই করে দেখেন। এসময় তিনি পাসপোর্ট সেবা প্রার্থীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করারও প্রতিশ্রুতি দেন।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...