প্রকাশিত: ২৩/০৩/২০১৯ ৭:৪৩ এএম

উখিয়া নিউজ ডটকম::
উখিয়া সদরের চারিপাশের্^ অন্তত এক কিলোমিটার দূরত্ব থেকে বর্ষায় নেমে আসা পানির ঢল নিস্কাশনের একমাত্র ড্রেনটি ইদানিং ভরাট হয়ে যাওয়ার কারণে বর্ষায় জলাবদ্ধতার আশংকায় দিন গুনছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। ড্রেনের আশে পাশে বসবাসরত কতিপয় প্রভাবশালী ওই ড্রেনে মাটি বালি ইটের গুড়া গাছপালা প্রভৃতি ফেলে রাখার কারণে ড্রেনটি অস্থিত্ব সংকটে পড়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, এ ড্রেনটি বর্ষার আগে সংস্কার অথবা পরিস্কার করা না হলে শত শত ঘরবাড়ি, দোকানপাট, সড়ক-উপসড়ক বৃষ্টির পানিতে প্লাবিত হয়ে পড়বে।
উখিয়ার ঘিলাতলীপাড়া-ছয়তারা রাইচ মিল-চুমকি হোটেল হয়ে একরাম মার্কেট ভূমি অফিস হয়ে উখিয়া দারোগা বাজারের পাশর্^ দিয়ে ড্রেনটি এএসপি সার্কেল অফিসের সামনে গিয়ে শেষ হয়। পানির তুলনায় ড্রেনের আকার ছোট হওয়ার কারণে প্রতি বর্ষা মৌসুমে উখিয়া বাজারসহ ঘিলাতলী পাড়ায় বাজার সড়ক নিয়ে শত শত ঘরবাড়ি দোকানপাট প্লাবিত হয়ে পড়ে। আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয় ব্যবসায়ী ও সাধারণ জনগণ। ঘিলাতলী পাড়ার বাসিন্দা জালাল উদ্দিন জানান, ড্রেনের উপরে বহুতল ভবনসহ একাধিক দোকানপাট, বসতবাড়ি ও বিভিন্ন প্রকার পাঁকা স্থাপনা গড়ে তোলার কারণে পানির ¯্রােত পাড়া মহল্লায় ঢুকে পড়ে। প্লাবিত হয়ে পড়ে পুরো উখিয়া সদর এলাকা। ২০১৭ সালের উপজেলা পরিষদ এলজিইডির মাধ্যমে ড্রেনটি পাকা করণ ও প্রস্থতা সামন্যতম বাড়ানো হলেও কোন কাজ হয়নি। বাজারের ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, বর্তমানে এ ড্রেনের উপর বিভিন্ন আবর্জনা নিমার্ণ সামগ্রী ও বাজারের যাবতীয় বর্জ্য ফেলার কারণে ড্রেনটি একেবারেই ভরাট হয়ে গেছে। বৃষ্টি নামলেই শত শত পরিবার বাসা বাড়িতে ঘুমাতে পারবে না এমন অভিযোগ অনেকের। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরীর সাথে আলাপ করা হলে তিনি জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান অভিযান চালিয়ে বাজার ড্রেনের উপর গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদসহ ড্রেন সংস্কার ও পরিস্কার পরিচ্ছন্নতায় উপজেলা প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে।

পাঠকের মতামত

বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়ে-মুচড়ে গেল ইউএনওর গাড়ি

নির্বাচনী দায়িত্বপালন করতে গিয়ে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছে। দুর্ঘটনায় ...

সময়ের আলো’র নাইক্ষ‌্যংছড়ি প্রতিনিধি হিসাবে নিয়োগ পেলেন সাংবাদিক নুর মোহাম্মদ

দেশের শীর্ষ স্থানীয় জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রতিনিধি হিসেবে চুড়ান্ত নিয়োগ পেলেন ...