প্রকাশিত: ২০/০২/২০১৯ ৭:৪০ এএম

নিজস্ব প্রতিনিধি:
কক্সবাজারের মতো গুরুত্বপূর্ণ ও ব্যস্ত এলাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয়। নিয়োজিত রয়েছেন পর্যটন সেলে। ব্যস্ততার যেখানে শেষ নেই! তারপরও ব্যক্তি সাইফুল আশরাফ জয় যেন অনন্য। ভিন্ন জগতে বিচরণ করলেও স্বকীয়তাগুলো হারিয়ে যায় না। শত ব্যবস্ততার মাঝেও চির লালিত ভালোলাগাগুলো বুঝি উঁকি দিয়ে যায় স্বত্ত্বার গহীনে! তা আরো একবার জানান দিলেন সাইফুল আশরাফ জয়। সম্প্রতি বের হয়ে তাঁর সুকণ্ঠের একটি আবৃতির ভিডিও।

কবি আসাদ চৌধুরীর লেখা ‘বারবারা বিডলার-কে’ কবিতাটি অত্যন্ত মোহনীয় কণ্ঠে আবৃতি করেছেন সাইফুল আশরাফ জয়। যেখানে কোমল ও প্রতিবাদের চিত্রকে কণ্ঠে তুলেছেন অতি বাস্তবে। এই আবৃতি পাঠে তাঁকে পেশাদার আবৃতিকারদের চেয়ে কোনো অংশে কম মনে হয়নি। জয়ের অতি দরদেও আবৃতিতে ‘বারবারা বিডলার-কে’ কবিতাটি পেয়েছে এক নবত্ব। আবৃতির এই ভিডিওটি দেখলে যে কেউ ক্ষণিকের জন্য হলেও বিমোহিত হবেন নিঃসন্দেহে! ঈগল মিউজিক থেকে প্রকাশিত ভিডিওটি ইউটিউবে রিলিজ হয়েছে।


সাইফুল আশরাফ জানান, ছাত্রজীবনে আবৃতি তাঁকে খুব টানতো। আবৃতির মোহনীয়তা তাকে সবসময় আগলে রাখতো এক মধুর বন্ধনে। সুযোগ পেলেই লুফে নিতেন। ছিলেন আবৃতি সংগঠন ‘সংবৃতা’র সদস্য। ঢাকা বিশ^বিদ্যালয় জীবনেও কম আবৃতি করেননি। এক সময় বাস্তবতার নিরীখে কর্মময় জীবনের ঢুকে পড়া। তারপরও পরম ভালোবাসাগুলো কখনো হারিয়ে যায় না!। তাই সময়-সুযোগ পেলেই ছুটে আসেন আবৃতির বারান্দায়- এমনটি জানালেন তিনি। ভিডিওটি প্রকাশিত হয়েছে Eagle Music থেকে

তিনি বলেন, আমি কোন শিল্পী নই। শুধুমাত্র শখের বশে কাজটি করা। দর্শকের অনুপ্রেরণা পেলে আরো কিছু কাজ করতে চাই।

পাঠকের মতামত