প্রকাশিত: ০২/০৩/২০১৮ ৯:৫৮ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫৫ এএম

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ::

টেকনাফের সাবরাং একজন পান চোরকে হাতেনাতে আটক করে পুলিশে দিয়েছে জনতা। তাকে মোবাইল কোর্টে সোপর্দ করা হবে বলে জানা গেছে।

সাবরাং মুন্ডারডেইল গ্রামের মৃত নাগু মিয়ার পুত্র পান বরজের মালিক আজিজুর রহমান বলেন ‘পাশ্ববর্তী চান্দলীপাড়া গ্রামের মৃত ছৈয়দ আহমদের পুত্র ছৈয়দ নুর (৩৪) একজন চিহ্নিত ও কুখ্যাত চোর। পুরো এলাকা জুড়েই চুরি করা তার পেশা। পান, সুপারী, মুরগী, ক্ষেত ও বাগানের ফল থেকে শুরু করে দামী কাপড়, বাড়ির আসবাবপত্র পর্যন্ত চুরি করে নিয়ে যায়। পাশাপাশি মাদক সেবনও করে। তার জ্বালাতনে এলাকার মানুষ অস্থির। ২ মার্চ ভোর রাতে ছৈয়দ নুর আমার পানের বরজে ঢুকে পান ছিঁড়ে বস্তা ভরছিল এবং মাঝে-মধ্যে ইয়াবা সেবন করছিল। বিষয়টি দেখে হাতেনাতে ধরার জন্য নিরবে লোকজন জমায়েত করা হয়। এরপর চারদিক থেকে ঘেরাও করে পানসহ ছৈয়দ নুরকে হাতেনাতে আটক করে। উপস্থিত জনতা তাকে সাবরাং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর হোসেনের কাছে নিয়ে গেলে তিনি চিহ্নিত চোর হিসাবে ছৈয়দ নুরকে লিখিতভাবে পুলিশের কাছে হস্তান্তর করেন’।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রঞ্জিত কুমার বড়–য়া বলেন ‘সাবরাং ইউপি চেয়ারম্যান ছৈয়দ নুর নামে একজন চোরকে হস্তান্তর করেছেন। তাকে মোবাইল কোর্টে সোপর্দ করা হবে। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবণ চৌধুরী ২ মার্চ শুক্রবার সংশ্লিষ্ট কর্মকর্তাসহ টেকনাফের সাবরাং ও জইল্যারদিয়া পরিদর্শনে এসেছেন। এদিকে টেকনাফের ইউএনও বদলী হয়ে নতুন ইউএনও যোগদান করেছেন। সহকারী কমিশণার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা এসব প্রটোকলে ব্যস্ত থাকায় ধৃত চোরকে সন্ধ্যা পর্যন্ত মোবাইল কোর্টে হাজির করা সম্ভব হয়নি’।

টেকনাফের পান বরজের মালিকগন জানান, এবছর পানের বরজ কম হলেও পানের দাম আকাশ ছোঁয়া। পানের দাম বেশী হওয়ায় চুরিও বেড়েছে। অনেকেই রাত জেগে পানের বরজ পাহারা দিচ্ছে।

পাঠকের মতামত