প্রকাশিত: ২০/০৫/২০১৮ ৬:০০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:৪৩ এএম

এম. জসিম উদ্দিন :

কক্সবাজার সদর উপজেলার পোকখালী এলাকায় এক ইয়াবা কারবারীকে গণধোলাই দিয়েছে গ্রামবাসী।

রবিবার সকালে পোকখালি ইউনিয়নের পূর্ব পোকখালী নাপিতার গুদা গ্রামে এ ঘটনা ঘটেছে। অভিযুক্ত ইয়াবা ব্যবসায়ী মনজুর আলম (২৫) একই এলাকার মৃত রফিক আহমদের ছেলে।

প্রাপ্ত তথ্যে প্রকাশ, পোকখালীসহ বৃহত্তর ঈদগাঁও’র বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে ইয়াবা সরবরাহ করে আসছিল উপরোক্ত মনজুর আলম ও তার ভাই কথিত এডভোকেট হাফিজ। এদের ইয়াবা নেটওয়ার্ক আরো সম্প্রসারিত হলে টেকনাফ সরাসরি থেকে ইয়াবা ট্যাবলেট এনে দেশের বিভিন্ন স্হানে পাচার করতে শুরু করে।

আইনজীবি পরিচয়ে হাফিজ দেশের বিভিন্ন স্হানে ইয়াবার পাচার করে ও গরম টাকায় অল্পদিনেই গ্রামের বাড়ীতে আলীশান পাকা বাড়ী নির্মান করে । এরপর দুই ভাইকে ভিসা নিয়ে সৌদী আরব ও অপর এক ভাইকে কাতার পাঠায়।

গত ১২ ফেব্রুয়ারী দুই ভাই ইয়াবার চালান নিয়ে ঢাকা যাওয়ার সময় দেড় হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের হাতে আটক হয় হাফিজ। এসময় মনজুর কৌশলে পালিয়ে চলে আসে।

ইয়াবাসহ আটক হাফিজের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। তখন থেকেই চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দী আছে সে। ইতিমধ্যে উক্ত মামলায় তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেছেন তদন্ত কর্মকর্তা।

এদিকে , মনজুর স্হানীয় পর্যায়ে খুচরা ইয়াবা ব্যবসা চালু রাখে। এতে এলাকার উঠতি তরুন সমাজ ইয়াবা আসক্ত হয়ে পড়ার পাশাপাশি প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে তার কাছে আগত ইয়াবা সেবী ও অপরাধীদের আনাগোনা বেড়ে যায়। এর ফলে এলাকার স্বাভাবিক আইনশৃংখলা পরিস্হিতির অবনতি হলে এলাকাবাসী মনজুরকে ইয়াবা বিক্রি থেকে বিরত থাকতে বললেও সে তা শোনেনি।

রবিবার সকালে এ নিয়ে বাকবিতন্ডার একপর্যায়ে গ্রামবাসী মিলে মনজুরকে ধরে গণধোলাই শুরু করে। গনধোলাইয়ের পর ইয়াবা কারবারী মনজুরকে আটকে রেখে পুলিশের হাতে তুলে দেয়ার ব্যবস্হা করলে সে কৌশলে পালিয়ে যায় বলে জানা গেছে।

ইউ পি মেম্বার ছৈয়দ নূর বলেন, উপরোক্ত ব্যাপারে খবরাখবর নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত