প্রকাশিত: ২৮/০৫/২০১৭ ২:২৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:২৮ পিএম

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত মুক্তি প্রতীক্ষিত ছবি ‘বস- টু’ এর ‘আল্লাহ মেহেরবান’ গানটি সামাজিক মাধ্যমে প্রকাশের পর থেকেই জোর সমালোচনা চলছে। এবার এই গানটি বন্ধ করার জন্য এবং ইউটিউব থেকে তিনদিনের মধ্যে সরিয়ে ফেলার জন্য আইনি নোটিশ দেওয়া হয়েছে।

আজ রোববার দুপুরে ডাকযোগে জাজ মাল্টিমিডিয়াকে আইনি নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট আলফে সানি।

একইসঙ্গে সংস্কৃত মন্ত্রণালয় সচিব, তথ্যসচিব, এফডিসির পরিচালক সমিতির সভাপতি ও সেন্সরবোর্ডের কাছেও এই চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে ছবিটি প্রকাশ পেলেও গানটি যাতে কোনমতেই প্রকাশ না পায় সে বিষয়ে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আইনজীবী আলফে সানি আমাদের সময়কে বলেন, তিনদিনের মধ্যে গানটি সরিয়ে না ফেললে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, শুক্রবার প্রকাশ পেয়েছে জিৎ-নুসরাত ফারিয়ার ‘আল্লাহ মেহেরবান’ গানটি। গানটি মুক্তির ২৪ ঘন্টা আগেই সমোলোচনার ঝড় তোলে নেট দুনিয়ায়। গত বৃহস্পতিবার ফেসবুকে এটি মুক্তির আগাম খবর জানায় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। যেখানে গানের শিরোনামের সঙ্গে নুসরাত ফারিয়ার বেশ খোলামেলা একটি ছবি সংযুক্ত ছিল। নেট দুনিয়ায় বিষয়টি নিয়ে খটকা আর সমালোচনা শুরু তখন থেকেই।

সমালোচনার সেই আগুনে ঘি পড়েছে গানটির ভিডিও প্রকাশের পর থেকে। যেখানে গানের শিরোনাম, কথা অথবা ভাবধারার সঙ্গে ফারিয়ার খোলামেলা উপস্থিতি দারুণ সাংঘর্ষিক বলেই মনে করছেন বেশিরভাগ সিনেমাপ্রেমী ও সমালোচক। গানটির সঙ্গে জিৎ-এর কালো কাবলি-পাগড়ি-ড্রেসআপ এবং উপস্থিতি একেবারেই স্বাভাবিক অথবা মার্জিত। ফলে গানটিতে বাংলাদেশের মেয়ে নুসরাত ফারিয়ার এমন খোলামেলা উপস্থিতি কতটা প্রাসঙ্গিক আর কতটা উদ্দেশ্যমূলক- সেটি নিয়েও প্রশ্ন তৈরি হয়েছে প্রচুর।

পাঠকের মতামত