প্রকাশিত: ২৬/০৯/২০১৮ ৭:২৮ এএম

জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরো:

আমরা সবাই বঙ্গবন্ধুর রাজনীতি করি, যে বঙ্গবন্ধুর নামে স্যাটেলাইট-১ মহাকাশে পাঠিয়েছি। বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তা তিনি দেখে যেতে পারেন নি। আমরা বঙ্গবন্ধুর সে স্বপ্ন পূরণ করবো ইনশাল্লাহ।

আপনারা ভোটের জন্য সাধারণ মানুষের কাছে যতটা বিনয়ী ও নম্র হওয়া দরকার। ঠিক ততটা নম্র হয়ে আগামীতে নৌকার বিজয় নিশ্চিত করবেন।

আপনারা কোন ধরনের গ্রুপিং করবেন না, আমাদের ছাত্রলীগের ইতিহাস ত্যাগের ইতিহাস, বাংলাদেশ ছাত্রলীগের গৌরব যেন ধরে রাখা হয়।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় কর্ণফুলীর মইজ্জারটেকে উপজেলা ছাত্রলীগ আয়োজিত পথসভা শুরু করা হলেও অনিবার্য কারণে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সভাস্থলে পৌঁছান রাত ১টায়।

তখনও গভীর রাতে ৫শতাধিক দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা মহাসড়কে উপস্থিত ছিলেন প্রিয় নেতাকে স্বাগত জানাতে।

দপ্তর সম্পাদক মোঃ আবু তৈয়ব সোহেল এর সঞ্চালনায় পথসভায় সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের।

এতে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, “এত গভীর রাতে আপনারা যে ভালোবাসা দেখিয়েছেন, তা দেখে আমি অভিভূত। দক্ষিণ জেলার ছাত্রলীগ যে, একত্রিত তা বুঝা গেছে। রাত ১টা পর্যন্ত মহাসড়কের পথ সভায় আপনারা আমার অপেক্ষায় একত্রিত হয়েছেন। তার জন্য ধন্যবাদ আপনারা সকলকে’।

প্রিয় ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি অনুরোধ আপনারা যত ভদ্র, ন¤্র আর মানবিক হবেন, ঠিক তত পরিমাণ সুফল পাবো। আপনারা সকলে কাঁধে কাঁধ মিলিয়ে দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের নেতৃত্বে কাজ করে যান”।

অনুষ্ঠানে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের বলেন, আগামী নির্বাচনের সাথে আমাদের অস্তিত্ব জড়িত, কেননা আগামী নির্বাচনে যদি আমরা পরাজিত হই তাহলে এ দেশ আবারো সেই ৭১এর পরাজিত শত্রুর হাতে চলে যাবে। এই নির্বাচনে জিততে হলে, আমাদের ঐক্যবদ্ধ ভাবে নৌকার পক্ষে কাজ করতে হবে’।

তিনি আরো বলেন, ৯৬ সালে যখন আওয়ামী লীগ সরকার খাদ্যে স্বয়ং সম্পুর্ণতা অর্জন করেছিল, বেগম জিয়া জিয়া তখন বলেছিলো বিশ্বের কোন দেশ আর ভিক্ষা দিবেনা বাংলাদেশকে। কিন্তু আমাদের প্রিয়নেত্রী শেখ হাসিনা বলেছিলেন, বাঙ্গালী জাতি ভিক্ষুকের জাতি নয়, মাথা তোলা দাঁড়াতে চায়। আজকে তা প্রমাণিত দেশের ১৭ কোটি মানুষের খাদ্য মজুদ রেখে বিদেশেও খাদ্য রপ্তানি করেছে বাংলাদেশ।

আবু তাহের আরো বলেন, অনেকে ভুলে গেছেন স্বাধীন দেশে কিভাবে ১০ ট্রাক অস্ত্র প্রবেশ করল, ২১শে আগষ্টে গ্রেনেড হামলা, রমনা বটমুলে বোমা নিক্ষেপ, বাঁশখালীতে ১১জন হিন্দুকে পুড়িয়ে হত্যা, চলন্তবাসে পেট্রোল বোমা, জজ মিয়া নাটক, ধর্মের নামে আগুনে কোরআন শরীফ পুড়ানো! এসব কারা ঘটিয়েছিলো জনগণকে তা স্মরণ করিয়ে দিতে হবে।

আমরা তরুণ প্রজ¤œ শেখ হাসিনা ছাড়া কিছু বুঝিনা। শেখ হাসিনার এই উন্নয়নের সাথে সাথে বিএনপির দুঃসময়ও জনগণকে স্মরণ করিয়ে দিতে হবে। কেননা শেখ হাসিনার হাতে যতদিন এই দেশ, পথ হারাবেনা বাংলাদেশ।

পথ সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সালাহ্ উদ্দীন নয়ন, সহ-সভাপতি দিদারুল আলম শুভ, তাওহীদুল ইসলাম জেকী, মিজানুর রহমান, আবদুল্লাহ আল মামুন , জয়নাল আবেদীন ফরহাদ, মোঃ ইসমাইল আশেক, খোরশেদুল আলম ইমতিয়াজ, ফরহাদুল ইসলাম, ইশতিয়াক আলম চৌধূরী, হুমায়ূন রশিদ রিপন, শওকতুল ইসলাম সহ কর্ণফুলী ছাত্রলীগের অনেক নেতাকর্মী বক্তব্য রাখেন।

পাঠকের মতামত