রোহিঙ্গা ডাকাত দলের গুলি বর্ষণে ক্যাম্প প্রহরী গুলিবিদ্ধ!

টেকনাফ হ্নীলা নয়াপাড়া শরণার্থী ক্যাম্প রোহিঙ্গা ডাকাত দলের গুলিতে হামিদ(২০) নামে এক ক্যাম্প প্রহরী গুলিবিদ্ধ হয়েছে।

তথ্য সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ৮ টার দিকে টেকনাফ হ্নীলা নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প এ ঘটনাটি সংঘটিত হয়েছে। গুলিবিদ্ধ হয়ে আহত হওয়া হামিদ টেকনাফ নয়াপাড়া নুরালি পাড়া আই-টু বল্কের মোহাম্মদ হাফেজের পুত্র। সে এই ক্যাম্পের প্রহরীর দায়িত্বে পালন করছিল বলে জানা যায়।
ঘটনা সত্যতা নিশ্চিত করে টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া শরনার্থী ক্যা¤পর পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) পরিদর্শক মোহাম্মদ মনির বলেন,রোহিঙ্গা ডাকাত দলের গুলিতে এক রোহিঙ্গা আহত হওয়ার খবর পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ঐ রোহিঙ্গা ক্যাম্প আই ব্লকের হেড মাঝি গুরা মিয়া বলেন, তার শিবিরের মোহাম্মদ হামিদ নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছে। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতাল প্রাথমিক চিকিৎসা শেষ করার পর উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে প্রেরন করেছে কর্তব্যরত ডাক্তার।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রোহিঙ্গা জানান, রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীণ পাহাড় গুলোতে ডাকাত’ দলের সংখ্যা ও আস্তানা গড়ে উঠেছে। এই ডাকাত দলের সদস্যরা মাদক পাচারসহ নানা প্রকার অপরাধ কর্মকান্ড সংঘটিত করে যাচ্ছে। প্রতিনিয়ত ডাকাত দলের গুলি বর্ষণের ঘটনায় স্থানীয়দের মনে আতংক দেখা দিয়েছে।

টেকনাফ লেদা রোহিঙ্গা ক্যাম্পের ডেভলপম্যান্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম জানান, গুলিবিদ্ধ এক রোহিঙ্গাকে তার শিবিরের স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ইউটিউব সাবস্ক্রাইব করুন