মাদক রোধে অভিযানে গিয়ে কক্সবাজারে র‌্যাবের ৩৫ সদস্যের করোনা শনাক্ত

মুহিববুল্লাহ মুহিব: :
সারাদেশের চেয়ে একটু ভিন্ন কক্সবাজারের র‌্যাব ১৫। বিশ্ব মহামারী করোনা ভাইরাসের মধ্যেও থেমে নেই মাদক পাচারকারী ও ব্যবসায়ীরা। আর এসব মাদক পাচার রোধে করোনার এ সংকটেও মাঠে সক্রিয়ভাবে অভিযান পরিচালনা করছে র‌্যাব ১৫। অভিযানের সাফল্যও এসেছে। করোনাকালে প্রায় শতাধিক মাদক পাচার ঠেকিয়ে দিয়েছে তারা।

কিন্তু এসব অভিযান পরিচালনা করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন সহকারী পুলিশ সুপার মর্যাদার এক কর্মকর্তাসহ ৩৫ জন। যাদের মধ্য থেকে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ওই এএসপি।

র‌্যাব ১৫ সুত্রে জানাযায়, করোনার এ মহামারীতেও বসে নেই মাদক পাচারকারী ও অস্ত্রবাজরা। দেশের স্বার্থে এসব অপরাধীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে র‌্যাব। জেলার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করতে গিয়ে মরণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন তারা। আক্রান্ত সবাই হুম আইসোলেশনে রাখা হচ্ছে।

আক্রান্তদের অনেকে সুস্থ হয়ে উঠছেন জানিয়ে কক্সবাজার র‌্যাব ১৫ অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, জীবনের ঝুকি নিয়ে হলেও মাদক ও অস্ত্রবাজদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখবে র‌্যাব। যারা আক্রান্ত হয়েছেন তারা সবাই ভাল আছেন। অনেকে সুস্থ হওয়ার পথে।

জেলা স্বাস্থ্য বিভাগ ও র‌্যাবের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ৩৫ জন র‌্যাব সদস্য আক্রান্ত হয়েছেন। তাদের মধ্য থেকে এএসপি পদ মর্যাদার এক কর্মকর্তা সুস্থ হয়েছেন। এসব আক্রান্তদের মাঝে সোমবারই শনাক্ত হয় ১৬ জন সদস্য।

ইউটিউব সাবস্ক্রাইব করুন