ভাল খেলেও চকরিয়ার কাছে ৪-১ গোলে বিধ্বস্ত উখিয়া

এম.এ আজিজ রাসেল :
ভাল খেলেও অভিজ্ঞ ফরোয়ার্ডের অভাবে চকরিয়ার কাছে বিধ্বস্ত হয়েছে উখিয়া উপজেলা। মঙ্গলবার বিকাল ৪টায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী চকরিয়ার কাছে ৪-১ গোলে পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়ে উখিয়া।

রেফারির সূচনা বাঁশি বাজার সাথে সাথে শুরু হয় দুই দলের মধ্যে বল দখলের তুমুল লড়াই। লড়াইয়ে চকরিয়া কখনো আগে আবার উখিয়া এগিয়ে। ৬ মিনিটের মাথায় চকরিয়ার গোল রক্ষককে একা পেয়েও বারের বাইরে দুর্বল শট নেয় উখিয়ার রাসেল। এরপরেই ১০ মিনিটের মাথায় ঘটে অঘটন। এসময় চকরিয়ার বিদেশী ফরোয়ার্ড ১০ নং জার্সিধারী আব্বাস বল পেয়ে বোকা বানায় গোল কিপারকে। এতে দল এগিয়ে যায় ১-০ তে। গোল হজম করে শোধ করতে মরিয়া হয়ে উঠে উখিয়া শিবির। ৩৩ মিনিটে ফের সুযোগ পায় উখিয়া। ১১ নং জার্সিধারী সাহেদ মাঝমাঠ থেকে তীব্র শট নেয়। কিন্তু বল বারে ২ ইঞ্চি উপরে চলে যায়।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে আবারও উখিয়ার জন্য বিপদের ঘন্টা বেজে ওঠে। চকরিয়ার দলনায়ক আবছার গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেয়। কিন্তু তবুও হতাশ হয়নি উখিয়ার খেলোয়াড়েরা। আঘাত থেকে পাল্টা আক্রমণে যায় তাঁরা। তারমধ্যে ৫৯ মিনিটে কাউন্টার অ্যাটাকে চকরিয়ার আরেক বিদেশী ফরোয়ার্ড আইকে গোল করে উখিয়ার দর্শকদের হতাশায় ডুবায়। তাঁর সাথে চকরিয়ার আরিফ ৬১ মিনিটে গোল করে ব্যবধান বাড়ায় ৪-০। এর ১ মিনিট পর উখিয়ার সাহেদ দলের পক্ষে একমাত্র গোল করে ৪-১ গোলে নিয়ে যায় ফলাফল। রেফারির শেষ বাঁশিতে হার নিয়ে মাঠ ছাড়ে উখিয়ার খেলোয়াড়েরা।

কিন্তু অসাধারণ খেলার জন্য ম্যাচ সেরা হয় উখিয়ার সাহেদ। তাঁকে ম্যান অব দ্যা ম্যাচ ট্রফি তুলে দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান ও অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল। এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ডিএফএ সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, ডিসএ যুগ্ম সম্পাদক শাহিনুল হক মার্শাল ও ফুটবল সম্পাদক রাশেদ হোসাইন নান্নু।

খেলা পরিচালনা করেন ছৈয়দ করিম, আহমেদ কবির ও শাহাদাত করিম ও ওমর ফারুক মাসুম।

চকরিয়া উপজেলা ফুটবল দলঃ জিয়া উদ্দিন, বেনজী, মিনহাজ, ওবাইদুল্লাহ, রাফু, আরফাত, চুকু, আবছার, আারিফ, আইকে, আব্বাস, রফিক, সালাহ উদ্দিন, বিজয়, মামুন ও আইয়ুব আলী।

উখিয়া উপজেলা ফুটবল দলঃ ইসহাক, হেলাল উদ্দিন, আব্বু, পিকু বড়ুয়া, মিটুন বড়ুয়া, আকিব, দেলোয়ার, সাগর, নয়ন বড়ুয়া, সেরু, সাহেদ, সাইফুল, রাসেল, রাহুল, আকাশ ও আমান।

ইউটিউব সাবস্ক্রাইব করুন