পালংখালী ও কোর্টবাজারে ২ টি কলেজ প্রতিষ্ঠার চিন্তা চলছে : ইউএনও নিকারুজ্জামান

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
উখিয়া উপজেলার পালংখালী ও কোর্টবাজার এলাকায় ২ পৃথক কলেজ প্রতিষ্ঠার চিন্তাভাবনা করা হচ্ছে। কলেজ প্রতিষ্ঠার সম্ভ্যাবতা যাচাই করে সংশ্লিষ্ট এলাকার অধিকাংশ মানুষের সুবিধা মতো জায়গায় স্থান নির্ধারণ করা হবে।

মঙ্গলবার ১২ নভেম্বর উখিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইনশৃংখলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নিকারুজ্জামান এ কথা বলেন। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ইতিমধ্যে পালং খালী ও কোর্ট বাজারের আশেপাশে ২ টি কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ার জন্য তাঁকে বলেছেন উল্লেখ করে ইউএনও নিকারুজ্জামান বলেন, প্রস্তাবিত কলেজ ২ টি প্রতিষ্ঠা করা গেলে উখিয়া শিক্ষা ও সভ্যতায় অনেক বেশী এগিয়ে যাবে। তিনি আরো বলেন, শিক্ষা কেন্দ্রীক উন্নয়নের জন্য ‘উপজেলা শিক্ষা সহায়তা ট্রাস্ট’ গঠন করা হবে। প্রস্তাবিত এ ট্রাস্ট থেকে অসুস্থ, গরীব ও অসহায় শিক্ষক ও পরিবারের সদস্যদের সহায়তা দেওয়া হবে। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন এবং এ বিষয়ে পরামর্শের জন্য সভা আহবান করা হয়েছে বলে জানান ইউএনও মোঃ নিকারুজ্জামান। সভায় আরো কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

সকাল ১১ টায় অনুষ্টিত উক্ত সভায় উপস্থিত ছিলেন-উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) আমিনুল এহসান খান, উখিয়া থানার ওসি আবুল মনসুর, রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাংগীর কবির চৌধুরী, রত্নাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, হলদিয়া পালং ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন সহ আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও কমিটির সদস্যবৃন্দ।

ইউটিউব সাবস্ক্রাইব করুন