উখিয়ায় স্বাভাবিকতায় ফিরছে যান ও জনচলাচল

ইমরান আল মাহমুদ,উখিয়া::
দীর্ঘদিন লকডাউন আর রেড জোন ঘোষণার পর জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন প্রজ্ঞাপনে রেড জোন এলাকায় চলাচলের অনুমতি প্রদান করা হয়। দোকানপাট খোলার বিষয়ে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রজ্ঞাপন জারি করা হয়। তবে চলাচলের নির্দেশ প্রদানের পর থেকে কক্সবাজারের উখিয়া উপজেলায় যান ও জনচলাচল আগের মতো স্বাভাবিক চিত্র লক্ষ্য করা যায়। জীবিকার তাগিদে বের হচ্ছে দিনমজুররা। রেড জোন চিহ্নিত এলাকায় লকডাউন শিথিলে স্বাভাবিক কর্মজীবনে ফিরছে বিভিন্ন পেশার লোকজন।
বৃহস্পতিবার উখিয়া উপজেলার ব্যস্ততম স্টেশন কোর্টবাজার সরেজমিনে দেখা যায়,স্বাভাবিক দিনের মতো যান ও জনচলাচল অব্যাহত। দীর্ঘ বন্ধের পর কর্মজীবনে ফিরছে অনেকেই। দিনমজুররা কাজের গন্তব্যে ছুটে চলছে। যানচলাচলও স্বাভাবিক রয়েছে। শপিংমলগুলোতেও ভিড় জমাচ্ছে ক্রেতারা। অন্যান্য দোকানপাটও স্বাভাবিক দিনের মতো খোলা রয়েছে।
স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট, শপিংমল খোলার অনুমতি দিলেও অনেকেও তা মানছেনা। অধিকাংশ লোকজন মাস্ক ছাড়া চলাফেরা করছে। ভিন্ন ভিন্ন এলাকার লোকজনের আসা যাওয়াতে ব্যস্তময় সময় যাচ্ছে উখিয়া সদর, কোর্টবাজার, মরিচ্যা,বালুখালীসহ স্টেশনগুলোতে। তবে জনসাধারণকে সচেতনতায় ফেরাতে উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। উখিয়া থানা পুলিশের টহল টিমও নিয়মিত সচেতনতামূলক অভিযান পরিচালনা করে করোনা ভাইরাস সংক্রমণ রোধে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।

ইউটিউব সাবস্ক্রাইব করুন