প্রকাশিত: ২৫/০১/২০১৭ ৬:১৭ এএম , আপডেট: ২৫/০১/২০১৭ ৬:৫৫ এএম
অতিরিক্ত যাত্রী বোঝায় সী লাইন সার্ভিস/ ছবি -তছলিমা রোমানা

উখিয়া নিউজ ডটকম::

অতিরিক্ত যাত্রী বোঝায় সী লাইন সার্ভিস/ ছবি -তছলিমা রোমানা

কক্সবাজার-উখিয়া সড়কে চলাচলকারী সী লাইন ও কক্স লাইন পরিবহন দুটিতে ছাত্রী ও মহিলা যাত্রীরা হেনস্থা ও বিড়ম্বনার শিকার হচ্ছে প্রতিনিয়ত। বিশেষ করে স্কুল,কলেজ পড়ুয়া ছাত্রীদের বিড়ম্বনাটা একটু বেশি। সী লাইন ও কক্স লাইনে অতিরিক্ত যাত্রী তোলার কারনে মহিলা ও ছাত্রীরা বিড়ম্বনার শিকার হচ্ছে বলে জানা গেছে। বিশেষ করে পাশে বসে থাকা ছাত্রী ও নারীদের গা ঘেঁষে দাঁড়ানো,গায়ে হাত দেয়া,ঘুমের ভান করে নারীর শরীরে হেলে পড়া,দাঁড়িয়ে থাকলে পেছন থেকে সামনে ইচ্ছাকৃতভাবে ধাক্কা দেয়া নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে।
যুগ আধুনিক হচ্ছে, যুগের সাথে তাল মিলিয়ে আধুনিক হচ্ছে মানুষ। স্কুল,কলেজ ও কর্মক্ষেত্রে এগিয়ে যাচ্ছে নারীরা। পুরুষতান্ত্রিক সমাজে শক্তিশালী অবস্থান করে নিয়েছে তারাও। এই অবস্থাতে পথের বিড়ম্বনা আর হেনস্থার অবসান না হওয়ায় ক্ষুব্ধ নারীরা।প্রত্যক্ষদর্শী কক্সবাজার সিটি কলেজের ছাত্রী তছলিমা রোমানা উখিয়া নিউজ ডটকমকে  বলেন,আমি এসব ব্যাপারে সী -লাইন ও কক্স লাইনে বেশ কয়েকবার প্রতিবাদ করেছি। গাড়ির সুপারভাইজাররা আমাকে উল্টো ধমকের সুরে বলে আপনার কি সমস্যা, আপনার গায়েতো আর পড়তেছেনা। তসলিমা আরো বলেন, অনেক সময় দেখা দেখা, সী লাইন ও কক্স লাইনে স্কুল,কলেজ যাওয়া ছাত্রীদের সিট নেই বলে গাড়ীতে উঠতে দেওয়া হয়না। তার উপর পুরুষদের সাথে ধাক্কাধাক্কি,পুরুষরা ইচ্ছে করেই নারীদের গায়ের উপর পড়ে,যেন দেখার কেউ নেই।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...