সরওয়ার আলম শাহীন, উখিয়া নিউজ ডটকম।
প্রকাশিত: ৩০/০৫/২০২৩ ১:৩৪ পিএম , আপডেট: ৩০/০৫/২০২৩ ১:৩৭ পিএম
উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়ন পরিষদের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে ২০২৩-২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।
মঙ্গলবার (৩০ মে) সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উন্মুক্ত বাজেট ঘোষণা উপলক্ষে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে উন্মুক্ত বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাজাপালং ইউনিয়ন পরিষদের আগামী অর্থবছরের বাজেট ঘোষণা করেন ইউনিয়ন পরিষদের সচিব মৃনাল বড়ুয়া। রাজাপালং ইউনিয়ন পরিষদের আগামী অর্থবছরের বিভিন্ন খাতের উপর মোট আয় ধরা করা হয় ১ কোটি ৯৬ লাখ ১৫ হাজার ৮শ ৯৮ টাকা। বাজেটে বিভিন্ন উন্নয়ন মুলক কাজে ব্যায় ধরা হয় ১ কোটি ৮০ লাখ ৪২ হাজার ৭শ ৯৮ টাকা।

উন্মুক্ত বাজেট ঘোষণা শেষে রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, বাজেটে আমরা সময়পোযোগী ও জনকল্যানমূলক বিষয়গুলো অগ্রাধিকার ভিত্তিতে রাখার চেষ্টা করেছি।
তাই এ বাজেট যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামো উন্নয়ন থেকে শুরু করে অর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে সহায়ক হবে। এ জন্য আমি আমার ইউনিয়নের সদস্যসহ এলাকার বিভিন্ন শ্রেণীপেশার জনগণের সহযোগিতা চাই। পরে তিনি ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড এবং ভবিষ্যত পরিকল্পনার বিষদ ব্যাখ্যা দেন।

উম্মুক্ত বাজেট সভায় মতামত ও পরামর্শ মূলক বক্তব্য রাখেন উখিয়া বাজার কমিটির সভাপতি একরামুল হক,উখিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সরওয়ার আলম শাহীন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন কান্তি দে,ইউপি সদস্য নুরুল কবির, মীর শাহেদুল ইসলাম রোমান, হেলাল উদ্দিন, সরওয়ার কামাল পাশা, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য রুখসানা বেগম, খুরশিদা বেগম, বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমদ, শিক্ষক আব্দুল খালেক, আকতার উদ্দিন টুনু প্রমুখ।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উখিয়া নিউজ ডটকমের সম্পাদক ওবাইদুল হক চৌধুরী, ইউপি সদস্য আব্দুল হক, মোহাম্মদ ইকবাল,সৈয়দ হামজা,সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শামসুন্নাহার,শিক্ষক রূপন দেওয়ানজী,গণমাধ্যম কর্মী কাজল আইচ,ছাত্রনেতা ইব্রাহিমসহ বিভিন্ন ওয়ার্ড থেকে আসা বিভিন্ন শ্রেণী পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পাঠকের মতামত

এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে

কক্সবাজার জেলায় শিশুদের জন্মগত হৃদরোগ চিকিৎসা প্রদানের লক্ষ্যে স্বাস্থ্য সেবা দেওয়ার আয়োজন করছে বন্দরনগরীর সর্ববৃহৎ ...

রোহিঙ্গা ক্যাম্পে ৪ আরসা সদস্য গ্রেপ্তার, বিপুল অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন ...