আজিজুল হক রানা, ঘুমধুম
প্রকাশিত: ১০/১২/২০২২ ৭:০৭ পিএম , আপডেট: ১০/১২/২০২২ ৭:২১ পিএম

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড সিলেট জেলা শাখার পক্ষ থেকে সম্মাননায় ভূষিত হলেন বেসরকারি উন্নয়ন সংস্থা সোশ্যাল একশান অব ভলান্টারি এপোর্টস(সেভ)।

সিলেট জেলার বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়ে আর্থ-মানবতার সেবায় নিয়োজিত হওয়ার
স্বীকৃতি-স্বরুপ “১০ ডিসেম্বর” আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে সিলেট মহানগর আম্বরখানা হোটেল ব্রিটেনিয়া সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বেসরকারী উন্নয়ন সংস্থা সেভ’র উপ-পরিচালক আতিকুল ইসলাম চৌধুরী, প্রজেক্ট কো-অর্ডিনেটর ও গ্লোবাল ট্রেনিং সেন্টার উখিয়া’র সিইও শাহনেওয়াজ চৌধুরী, “অধিকার বাস্তবায়ন কমিটি(অবাক)” এর আহবায়ক লায়ন ইঞ্জিনিয়ার রবিউল হাসানকে মানবাধিকার বিষয়ক সংস্থা কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড সিলেট জেলা শাখার পক্ষ থেকে সম্মানসূচক সীকৃতি স্মারক প্রদান এবং সার্বিক সহযোগিতার জন্য বৃহত্তর সিলেটবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সংগঠনের সভাপতি খুররাম চৌধুরীর সভাপতিত্বে উক্ত মানবাধিকার দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব মাশুক উদ্দিন আহমেদ, উপস্থিত ছিলেন সিলেট জেলা ও মহানগর কমিটির সকল সদস্যবৃন্দ, ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ আমন্ত্রিত মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ।


উল্লেখ্য-চলতি বছরে সিলেটে বহমান প্রলংকারী বন্যায় প্রায় ৮০ভাগ অঞ্চল পানির নিচে তলিয়ে যায়। সংকটে পড়ে হাজারো মানুষ, পশুপাখি,গাছপালা। আর্ত-মানবতার ডাকে সাড়া দিয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা সোশ্যাল এ্যাকশান অব ভলান্টারী এপোর্টস (সেভ) এর পক্ষ থেকে অর্ধ-মাস ব্যাপী বন্যার্তদের মাঝে ঔষুধ, খাদ্য-সামগ্রী, হাইজিন কিট, নন-ফুড আইটেম সহ প্রায় কোটি টাকার প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন। এ সময় বন্যায় আটকে পড়াদের উদ্ধার কাজেও সহযোগিতা করেন সেভ’র সেচ্ছাসেবকগণ।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...