প্রকাশিত: ২৭/০৪/২০১৯ ৭:৩৯ এএম

ডেস্ক রিপোর্ট::
মিয়ানমারের রাখাইন রাজ্যে মংডু উপশহরে সেনা টহলের গাড়িতে ভয়াবহ হামলা চালিয়েছে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা)।

হামলায় এক পুলিশ এক অফিসার নিহত হয়েছেন বলে দাবি করেছে দেশটির গণমাধ্যম দ্যা ইরাওয়াদ্দি। তবে আরসা হামলার পুরো ভিডিও প্রকাশ করে একাধিক মিয়ানমার সেনাকে হত্যা করার দাবি করেছে।

আরসা এই হামলায় পাহাড়ের চূড়া থেকে শক্তিশালী বোমা হামলা চালিয়ে মিয়ানমার সেনা টহলের গাড়ি বিধ্বস্ত করার পাশাপাশি পাহাড়ের নিচে থেকে ভারি অস্ত্র দিয়ে ওই সেনা টহল গাড়িতে হামলা চালায়। হামলার ভিডিওতে আরসার প্রধান আবু উম্মর জুনুনি ও আতাউল্লাহকে দেখা গেছে।


মিয়ানমানের একাধিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ২৪ এপ্রিল সকালে মংডু উপশহর থেকে পুলিশ অফিসারদের নিয়ে একটি ভ্যান ওই এলাকা দিয়ে যাচ্ছিল। এ সময় পাহাড়ের চূড়া থেকে গাড়িটি টার্গেট করে বোমা হামলা চালানো হয়। একই সাথে রাস্তার দুই পাশ থেকে গুলি চালায় আরসার সদস্যরা। পুলিশ ভ্যানের চালক ল্যান্স কর্পোরাল শিন হতেত হামলায় নিহত হয়। তবে রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে, এই হামলায় কেউ নিহত হয়নি, চালক সামান্য আহত হয়েছেন।

এ ঘটনার পর ওই অঞ্চলে মিয়ানমার আর্মির (তাতমাদো) অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, এ নিয়ে আরসা চলতি বছর তিনটি হামলা চালালো। জানুয়ারিতে মংদুর ওয়াট কিন গ্রামের কাছে বিস্ফোরণ ঘটায় আরসা। এতে ছয় পুলিশ অফিসার এবং পুলিশের এক কর্নেল আহত হন। এর পাঁচ দিন পর ওয়াই লার তুয়াং গ্রামে আরেক হামলায় তিন পুলিশ অফিসার আহত হয়।

সুত্র::
পরিবর্তন

পাঠকের মতামত

রোহিঙ্গাদের ৩০ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

রোহিঙ্গা শরণার্থীদের জন্য জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিভাগ এবং ইউএসএআইডিয়ের মাধ্যমে কক্সবাজার, ভাসানচর এ অঞ্চলের ...