প্রকাশিত: ১৫/০৪/২০১৮ ৮:৩৭ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:১০ এএম

ডেস্ক নিউজ : একাদশ সংসদ নির্বাচনে ৭০টি আসন ও ১০-১২টি মন্ত্রণালয় দিলে জাতীয় পার্টি আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটের শরীক হবে অন্যথায় এককভাবে নির্বাচনে যাবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বলেছি, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে ৭০টি আসন দিন, আর ১০ থেকে ১২টি মন্ত্রণালয় দেন। তাহলে আমরা আওয়ামী লীগের সঙ্গে শরিক হয়ে থাকতে চাই। আর আমাদের কথা মতো আসন আর মন্ত্রণালয় না দিলে আমরা এককভাবে ৩০০ আসনেই প্রার্থী দেবো।

বাংলা নববর্ষ উপলক্ষে শনিবার রংপুর সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, যদিও আমি নির্দোষ ছিলাম, খালেদা জিয়ার সরকার আমাকে পাঁচ বছর জামিন না দিয়ে কারাগারে রেখেছিল। এখন তিনি (খালেদা) জেলখানায় রয়েছেন এবং এটি জেলখানায় থাকার মাধ্যমে আমার উপর যে অত্যাচার করা হয়েছিল তারই প্রতিফল।

কোটা ব্যবস্থা বাতিল নয় সংস্কার করা প্রয়োজন জানিয়ে তিনি বলেন, কোটা বাতিল করাটা যুক্তিযুক্ত নয়। দেশের সংবিধানে একটি কোটা ব্যবস্থা রয়েছে। এটি বাতিল করা যায় না। এটি কিছু সংস্কার করতে হলে তা যৌক্তিক স্তরে আনতে হবে এবং মুক্তিযোদ্ধাদের কোটা ব্যবস্থা থাকতে হবে। আশা করি প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের জন্য কিছু কোটা রাখার সিদ্ধান্ত নেবেন’।

এ সময় রংপুর সিটি করপোরেশনের মেয়র মো. মোস্তাফিজুর রহমান মোস্তফা, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এসং পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...