ডেস্ক নিউজ
প্রকাশিত: ৩০/০৭/২০২৩ ৯:৪১ এএম , আপডেট: ৩০/০৭/২০২৩ ৯:৪৮ এএম

বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটিতে অফিসার  পদে  নিয়োগ দেওয়া হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন।

পদের নাম

অফিসার, মাইক্রোফাইন্যান্স কর্মসূচি।

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীকে স্নাতক/সমমান পাস হতে হবে। সকল পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে। গ্রেড পদ্ধতির ক্ষেত্রে: ৪.০০ মাত্রার স্কেলে কমপক্ষে ২.০০ এবং ৫.০০ মাত্রার স্কেলে কমপক্ষে ২.৫০ মানের সিজিপিএ থাকতে হবে।

কর্মস্থল

বাংলাদেশের যেকোনো স্থানে।

বেতন

শিক্ষানবিশকালীন মাসিক বেতন সর্বসাকুল্যে ২০,০০০ টাকা। সন্তোষজনক শিক্ষানবিশকাল শেষে চাকরি নিয়মিতকরণসহ মাসিক বেতন ২৫,০০০ টাকা এছাড়া নিয়মানুযায়ী অন্যান্য সুবিধাদি। শিক্ষানবিশকাল ছয় মাস।

আবেদনের প্রক্রিয়া

নির্বাহী পরিচালক, জাগরণী চক্র ফাউন্ডেশন বরাবর আবেদন করতে হবে। আবেদনপত্রের সাথে প্রার্থীর সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবিসহ পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত সংযুক্ত করতে হবে। আবেদনপত্রে মোবাইল নম্বর এবং খামের উপরে পদের নাম উল্লেখ করতে হবে।

ম্যানেজার, শাখা হিসাবরক্ষক ও অফিসার পদের জন্য রেজিস্ট্রেশন ফি বাবদ ৩০০ টাকা পরীক্ষা কেন্দ্রে জমা দিয়ে মানিরিসিপটসহ নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরবর্তীতে নির্বাচিত প্রার্থীর চূড়ান্ত নিয়োগের সময় ম্যানেজার পদের জন্য ২০,০০০ টাকা, শাখা হিসাবরক্ষক (সহকারী ম্যানেজার) পদের জন্য ১৫.০০০ টাকা এবং অফিসার পদের জন্য ১০,০০০ টাকা জামানত (মুনাফাসহ ফেরতযোগ্য) জমা দিতে হবে। জামানতের টাকা ‘জাগরণী চক্র ফাউন্ডেশন’ শিরোনামে শুধুমাত্র MICR পে অর্ডার এর মাধ্যমে জমা দিতে হবে। নগদ/অন্য কোনো মাধ্যমে এই অর্থ গ্রহণ করা হবে না। এছাড়া ৩০০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা প্রদান বাধ্যতামূলক।

ইতোপূর্বে সংস্থা হতে অব্যাহতি প্রাপ্ত হয়েছেন, নারী ও শিশু নির্যাতন, যৌন শোষণ এবং যৌন হয়রানী ও যৌন নির্যাতনের অভিযোগে অভিযুক্ত প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নাই। যেকোনো ধরনের সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে। নারী প্রার্থীদের আবেদন করার জন্য উৎসাহিত করা হচ্ছে।

বিশেষ দ্রষ্টব্য: নিয়োগ জালিয়াতির ঝুঁকি হতে সাবধান। সাম্প্রতিক জাগরণী চক্র ফাউন্ডেশন (জেসিএফ) এ চাকরি দেওয়ার কথা বলে একটি অসাধু চক্র অর্থ গ্রহণ করছে। সুতরাং আর্থিক লেনদেন হতে বিরত থাকুন। ছবি অবশ্যই আবেদনকারীর জীবনবৃত্তান্তের সাথে যুক্ত থাকতে হবে। আবেদন পাঠানোর ঠিকানা: জাগরণী চক্র ফাউন্ডেশন, ৪৬ মুজিব সড়ক, যশোর- ৭৪০০।

আবেদনের সময়সীমা

৩১ জুলাই,২০২৩।

সূত্র : বিডিজবস

পাঠকের মতামত