প্রকাশিত: ২৬/০৬/২০১৮ ৯:২৯ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:২৯ এএম
ফাইল ছবি

ডেস্ক নিউজ : স্বল্প জায়গায় বেশিসংখ্যক লোকের বসবাসের কারণে রোহিঙ্গারা মাদকসহ নানা অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আগে থেকে অবস্থানরতদের সহায়তায় নতুন করে আসা রোহিঙ্গারাও এসব অপরাধে জড়িয়ে পড়ছে বলে জানান তিনি।

মঙ্গলবার (২৬ জুন) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সরকারি দলের এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

মন্ত্রী জানান, রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প মাদক ও অস্ত্রমুক্ত রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং গোয়েন্দা সংস্থার কঠোর নজরদারির পাশাপাশি বিভিন্ন সচেতনতামূলক পদক্ষেপ নেওয়া হয়েছে।

এই সংসদ সদস্যের আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মাদকের উৎসমুখ থেকে অভিনব কায়দায় দেশের অভ্যন্তরে মাদকের অনুপ্রবেশকালে আইনশৃঙ্খলা বাহিনীর দক্ষতা ও অভিজ্ঞতার কারণে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হলেও ডিটেকটিং ডিভাইস না থাকায় মাদক জব্দে কাঙ্ক্ষিত সাফল্য পাওয়া যাচ্ছে না। মাদকদ্রব্য অধিদফতরের নিয়ন্ত্রণাধীন প্রতিটি অফিসে একটি করে ডিটেকটিং ডিভাইস ও মোবাইল ফোন ট্র্যাকার কেনা হচ্ছে।

সরকারি দলের নিজাম উদ্দিন হাজারীর প্রশ্নের জবাবে পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং বলেন, দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বর্তমানে পার্বত্য জেলাগুলোতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালিদের মধ্যে সুসম্পর্ক বিরাজ করছে। তাদের মধ্যে পারস্পরিক আস্থা ও বিশ্বাস বিদ্যমান রয়েছে।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...