প্রকাশিত: ২২/১১/২০১৭ ৭:৪৮ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১০:৪৩ এএম

উখিয়া নিউজ ডেস্ক ::
চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত তিন কোটি ৩৫ লাখ ১১ হাজার ২৩৪ পিস ইয়াবা জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একই সময় ২৫৯ দশমিক ৭৬৫ কেজি হিরোইন, পাঁচ লাখ ২৪ হাজার ১৩৭ বোতল ফেনসিডিল এবং ৫২ হাজার ৯৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

বুধবার জাতীয় সংসদে নোয়াখালী-৩ আসনের এমপি মামুনুর রশীদ কিরণের এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, সেপ্টেম্বর পর্যন্ত ৭৮ হাজার ৫৩৯টি মামলা করে ৯৮ হাজার ৪৮ আসামিকে গ্রেফতার করা হয়েছে। ২০১৬-১৭ অর্থবছরে মোবাইল কোর্টের মাধ্যমে পাঁচ হাজার ৯৯১টি মামলায় ছয় হাজার ১৩০ মাদক ব্যবসায়ীকে তাৎক্ষণিকভাবে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

মন্ত্রী জানান, মাদকের ছোবল থেকে শিক্ষার্থীদের রক্ষায় দেশের ৩২ হাজার ৫৭ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২৫ হাজার ৬০৫টিতে মাদক বিরোধী কমিটি গঠন করা হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তির আশা বাংলাদেশ-গাম্বিয়ার

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে করা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ ও গাম্বিয়া। ...

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ...

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী উখিয়ায় হবে উন্মুক্ত কারাগার, শিগগির নির্মাণ শুরু

উন্নত দেশের ন্যায় বাংলাদেশে উন্মুক্ত কারাগার নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ...