প্রকাশিত: ০৩/১১/২০২১ ৭:০৩ পিএম

গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ
টেকনাফের প্রবালদ্বীপ সেন্টমার্টিনে স্থানীয় এক জেলের জালে মাত্র এক ঘন্টার ব্যবধানে ধরা পড়েছে ৩০ মন ওজনের ২০৩টি লাল কোরাল মাছ। ধরা পড়া মাছ গুলো মুফিজ নামে এক মাছ ব্যবসায়ী ৭ লাখ টাকা মুল্য দিয়ে ক্রয় করে নিয়েছে। ৩ নভেম্বর (বুধবার) বিকেল ৪ টার দিকে মাছভর্তি ফিশিং ট্রলারটি সেন্টমার্টিন ডেইল পাড়া ঘাটে ভিড়লে স্থানীয় স্থানীয় জেলেরা ও অত্র এলাকার জনগন ঘাটে এসে ভিড় করে।
তথ্য নিয়ে জানাযায়, বুধবার বিকাল ৩ টার দিকে সেন্টমার্টিন দ্বীপের উত্তরে গভীর সাগরে আবদুর রশিদের মালিকাধীন ফিশিং ট্রলারটি তার নেতৃত্বে ১৫ জন মাঝিমাল্লাকে সাথে নিয়ে মাছ সাগরে মাছ শিকারে গেলে মাত্র এক ঘন্টার মধ্যে তার জালে ধরা পড়ে মাছগুলো।
নৌকার মালিক ও মাঝি আবদুর রশিদ বলেন,
তার নেতৃত্বে ১৬ জন মাঝিমাল্লা সেন্টমার্টিনের অদূরে উত্তর বঙ্গোপসাগরে প্রতিদিনের ন্যায় মাছ শিকারের জন্য সাগরে জাল পেলে। এক ঘন্টা পর জালটি টেনে তুলতে গিয়ে দেখা যায় প্রচুর পরিমান লাল কোরাল। মাছগুলো ২০৩টি লাল কোরাল ৭ লাখ টাকা দামে মুফিজ আলম নামে এক মাছ ব্যবসায়ী কিনে নিয়েছে।
এ বিষয়ে মাছ ব্যবসায়ী মুফিজ আলম জানান, ‘স্থানীয় এক জেলের জালে ধরা পড়া ২০৩টি কোরাল মাছ ৭ লাখ টাকা দামে কিনেছি। তবে কিছু টাকা কমিয়ে দেওয়ার জন্য নৌকার মালিকের সঙ্গে আলোচনা চলছে।
টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন,সেন্টমার্টিন দ্বীপে স্থানীয় এক জেলের জালে অনেক লাল কোরাল ধরে পড়েছে। মাছগুলো ৭ টাকা দামে বিক্রি হয়েছে বলেও খবর পেয়েছি।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...