ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৬/০১/২০২৩ ২:০৯ পিএম

সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সিভিল প্রশাসন আগের চেয়ে অনেক বেশি বন্ধুত্বপূর্ণ। আমরা তাদের সঙ্গে কাজ করে আগের চেয়ে স্বাচ্ছন্দ্যবোধ করছি। বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনের প্রথম অধিবেশন শেষে এ কথা বলেন সেনাপ্রধান।

তিনি বলেন, আমাদের মধ্যে কালচারাল ডিফারেন্স থাকতে পারে। কিন্তু উদ্দেশ্য একই। কর্মপদ্ধতির সীমাবদ্ধতার কারণে অনেক সময় কিছু কিছু ভুল বোঝাবুঝি হয়ে থাকে। এগুলো যত দূর করতে পারব, আমাদের কাজের স্বকীয়তা বজায় রেখে আমরা তত পারফর্ম করতে পারব।

সেনাপ্রধান বলেন, জেলা প্রশাসক সম্মেলনে পরপর দুই বছর আমার উপস্থিতি প্রমাণ করে, এটাকে কতটা গুরুত্ব দেওয়া হয়েছে। প্রশাসনের মাঠ পর্যায়ে যারা সবচেয়ে বেশি ভূমিকা রাখেন তারা হলেন জেলা প্রশাসক। বাংলাদেশ সেনাবাহিনী অনেকগুলো ক্ষেত্রে দায়িত্ব পালন করে যেগুলো কিন্তু বেসামরিক প্রশাসনের আওতায়। এ কাজগুলো করতে গেলে আমাদের বেসরকারি প্রশাসনের পূর্ণ সমর্থন ছাড়া করা অসম্ভব।

তিনি বলেন, আমি জেলা প্রশাসকদের এ সিগন্যালটা দিয়ে গেলাম। আমি ব্যক্তিগতভাবে এসেছি; সেনাবাহিনী চাইছে সিভিল প্রশাসনের সঙ্গে আন্তরিকভাবে কাজ করে সরকারের প্রদত্ত দায়িত্ব সুন্দরভাবে সম্পন্ন করতে। কীভাবে আমরা একসঙ্গে কাজ করতে পারি, সেগুলো আলোচনা করছি।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...